Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২০০-র বেশি জঙ্গি সক্রিয় রয়েছে কাশ্মীরে, সংসদে জানাল খোদ কেন্দ্র

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৪ নভেম্বর : নোট বাতিল বিতর্কে সারা দেশে যেমন হইচই পড়ে গিয়েছে, তেমনই সংসদের দুই কক্ষেও হাঙ্গামা অব্যাহত। তবে তার মধ্যেই জম্মু ও কাশ্মীর এবং জঙ্গি অনুপ্রবেশ নিয়ে চমকপ্রদ তথ্য সংসদে পেশ করল কেন্দ্রীয় সরকার।

কেন্দ্র জানিয়েছে, জম্মু ও কাশ্মীরে এই মুহূর্তে প্রায় ২০০-র বেশি জঙ্গি সক্রিয় হয়ে রয়েছে। এর মধ্যে ১০৫ জন এইবছরই অবৈধভাবে সীমান্ত পেরিয়ে এদেশে ঢুকেছে।

২০০-র বেশি জঙ্গি সক্রিয় রয়েছে কাশ্মীরে, সংসদে জানাল খোদ কেন্দ্র

রাজ্যসভায় এক প্রশ্নের উত্তরে লিখিত বিবৃতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ গঙ্গারাম এই তথ্য জানিয়েছেন। এই হিসাবে এবছরের সেপ্টেম্বর মাস পর্যন্ত।

জানানো হয়েছে, জম্মু ও কাশ্মীরের রাজ্য সরকারের সঙ্গে মিলে সীমান্তে অবৈধ অনুপ্রবেশ রুখতে কড়া ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। সীমান্তে প্রহরা বৃদ্ধি করা হয়েছে এছাড়া লাইন অব কন্ট্রোলের সমস্ত জঙ্গি অনুপ্রবেশের রুট বন্ধ করে দিয়েছে সরকার। এছাড়া সীমান্তের উন্মুক্ত এলাকাতেও কাঁটাতারের বেড়া লাগানোর কাজ চলছে।

এছাড়া যাতে কোনওভাবেই জঙ্গি অনুপ্রবেশ না করতে পারে সেজন্য সীমান্তে বাঙ্কার তৈরি করা, উন্নতমানের প্রযুক্তির সাহায্য নেওয়া, বেশি করে অস্ত্র ও নিরাপত্তারক্ষী জওয়ান সীমান্তে সরবরাহ করা, সীমান্তে ফ্লাডলাইটের সংখ্যা বাড়ানো ইত্যাদি নানা গুরুত্বপূর্ণ কাজ করা হচ্ছে বলে জানানো হয়েছে।

আর এক কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু জানিয়েছেন, শুধু পাকিস্তান সীমান্তই নয়, বাংলাদেশ লাগোয়া সীমান্তেও এই একই ধরনের 'কম্প্রিহেনসিভ ইন্টিগ্রেটেড বর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম' তৈরির কাজ চলছে। এজন্য সরকার আলাদা অর্থ বরাদ্দ করেছে।

English summary
Over 200 terrorists active in J&K, government tells House
Please Wait while comments are loading...