Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৩০ জানুয়ারি প্রত্যেক ভারতীয়কে ২ মিনিটের জন্য একাজটি করতেই হবে

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি : ৩০ জানুয়ারি প্রত্যেক ভারতীয়কে ২ মিনিটের জন্য নীরবতা পালন করতে হবে। সকাল ১১টার সময়ে এই কাজ করার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। প্রতিটি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের প্রশাসনকে বাধ্যতামূলকভাবে এই নির্দেশ পালন করতে হবে বলে জানানো হয়েছে।

প্রতিবছর ৩০ জানুয়ারি জাতীয় শহিদ দিবস হিসাবে পালন করা হয়। এইদিনে ১৯৪৮ সালে জাতির জনক মহাত্মা গান্ধীর হত্যা হয়েছিল। সেজন্য দিনটিকে মাথায় রেখে শহিদদের সম্মান জানায় কেন্দ্র।

৩০ জানুয়ারি প্রত্যেক ভারতীয়কে ২ মিনিটের জন্য একাজটি করতেই হবে

কেন্দ্রীয় সূত্রে জানা গিয়েছে, ওইদিনে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, উপ-রাষ্ট্রপতি মহম্মদ হামিদ আনসারি, প্রতিরক্ষামন্ত্রী মনোহর পার্রিকর, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সহ অনেকে রাজঘাটে গান্ধী সমাধিতে উপস্থিত হয়ে শ্রদ্ধা্ জানাবেন। সেইসঙ্গে সারা দেশে নীরবতা পালিত হবে।

প্রসঙ্গত, এবছরই প্রথম নয়, প্রতিবারই কেন্দ্রের তরফে উদ্যোগ নিয়ে ৩০ জানুয়ারি নীরবতা পালন করা হয়। আগে সেনা ও প্রশাসনিক স্তরে এই নিয়ম পালন করা হতো। সকাল ১১টা থেকে ২ মিনিট প্রশাসনিক স্তরে বন্ধ করা হতো। তবে এখন আমজনতাকেও ৩০ জানুয়ারি সকালে ২ মিনিটের জন্য নীরব থাকতে হবে।

English summary
All Indians will have to maintain 2 minutes silence on January 30 at 11 am. The Home Ministry issued the order directing all states to implement the same compulsorily.
Please Wait while comments are loading...