Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার বাংলাতেও দেওয়া যাবে মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষা NEET

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২২ ডিসেম্বর : মেডিক্যাল জয়েন্ট পরীক্ষা বন্ধ হওয়ার পর এবার মেডিক্যাল কোর্সের ভর্তি হতে বাংলা-সহ ৮টি আঞ্চলিক ভাষাতে দেওয়া যাবে NEET পরীক্ষা।

NEET-র স্নাতক ও স্নাতকোত্তর মেডিক্যাল কোর্স হিন্দি, ইংরাজি, অসমিয়া, বাংলা, গুজরাতি , মারাঠি, তামিল ও তেলুগু ভাষায় নেওয়া হবে।

 এবার বাংলাতেও দেওয়া যাবে মেডিক্যাল পরীক্ষা

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করা হয়েছে। এই নির্দেশিকায় জানানো হয়েছে, যে ভাষার মাধ্যমই পরীক্ষার্থীরা বেছে নিন না কেন সর্বভারতীয় সংরক্ষিত আসন বা অন্য যে কোনও সংরক্ষিত আসনের আবেদনের যোগ্য তারা।

গত ১০ ডিসেম্বর কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী অনুপ্রিয়া পটেল জানিয়েছিলেন, ভারতীয় মেডিক্যাল কাউন্সিল আইন ১৯৫৬-এর ১০ডি ধারা অনুযায়ী, ভারতে অভিন্ন প্রবেশিকা পরীক্ষা হিন্দি, ইংরাজি এবং অন্যান্য আঞ্চলিক ভাষায় আনার প্রস্তাব আনা হয়েছে। সেই প্রস্তাবে শিলমোহরও পড়ে গেল এদিন।

মেডিক্যাল শিক্ষার যুগ্ম সচিব একে সিংহল জানিয়েছেন, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ও রাজ্য স্বাস্থ্য দফতরের যৌথ উদ্যোগে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে ছাত্রছাত্রীদের মধ্যে সামঞ্জস্য বজায় রাখা যাবে।

English summary
The National Eligibility cum Entrance Test (NEET) for admission in medical colleges will be held in eight languages. Besides Hindi and English, the test will be held in Assamese, Bengali, Gujarati, Marathi, Tamil and Telugu
Please Wait while comments are loading...