Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মাঝ আকাশে অভব্য আচরণ করলেই অভিনব শাস্তির ব্যবস্থা বিমানে

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৮ জানুয়ারি : পরপর দুটি শ্লীলতাহানির ঘটনা সামনে আসার পরই এয়ার ইন্ডিয়া বিমান সংস্থা অভিনব শাস্তির ব্যবস্থা করল অভব্য আচরণ করা যাত্রীদের জন্য। জানা গিয়েছে, বিমানে অভদ্র আচরণ করলে সেই যাত্রীকে থামাতে প্লাস্টিকের হাতকড়া পরানোর ব্যবস্থা করেছে বিমান সংস্থা।

অভব্য যাত্রীর হাত থেকে বাকী যাত্রীদের ও মাঝ আকাশে কোনওরকম দুর্ঘটনা এড়াতেই এমন সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। সংস্থার তরফে বলা হয়েছে, আগে আন্তর্জাতিক উড়ানগুলিতেই এই ব্যবস্থা ছিল। তবে অন্তঃদেশীয় উড়ানগুলিতে নানা ধরনের অভিযোগ পাওয়ার পর আন্তর্জাতিক ও অন্তঃদেশীয় দুই ধরনের বিমানেই এই ব্যবস্থা করতে হয়েছে।

মাঝ আকাশে অভব্য আচরণ করলেই অভিনব শাস্তির ব্যবস্থা বিমানে

এয়ার ইন্ডিয়ার তরফে বলা হয়েছে, দুটি প্লাস্টিকের হাতকড়া বিমানে রাখার কথা বলা হয়েছে। বিমান ও বিমানের যাত্রীদের সুরক্ষার কথা সকলের আগে মাথায় রাখা প্রয়োজন এবং এক্ষেত্রে কোনওধরনের আপোস করা সম্ভব নয়।

প্রসঙ্গত, কয়েকদিন আগে মুসকাট থেকে দিল্লিগামী একটি বিমানে এক যাত্রী বিমানসেবিকার শ্লীলতাহানি করেন বলে অভিযোগ। এছাড়া মুম্বই-নিউইয়র্কের একটি বিমানেও এক যাত্রী সহযাত্রীকে জড়িয়ে ধরে অভব্যতা করেন বলে অভিযোগ। সেইসমস্ত ঘটনার প্রেক্ষিতেই নিরাপত্তার কথা মাথায় রেখে এই উদ্যোগ বলে জানা গিয়েছে।

English summary
Air India has decided to keep restrainers like plastic handcuffs on all its flights to keep unruly flyers firmly seated in case their behaviour endangers the safety of the aircraft or other flyers.
Please Wait while comments are loading...