Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আজই ৫০০ ও ১ হাজারের নোট বাজারে ব্যবহারের শেষ দিন!

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৪ নভেম্বর : আপনার কাছে যদি পুরনো ৫০০ ও ১ হাজারের নোট থাকে এবং তা আপনি লেনদেনে ব্যবহার করতে চান তাহলে এদিন ২৪ নভেম্বরই শেষদিন আপনার কাছে। কারণ বাজারে লেনদেনের জন্য এদিনটিকেই শেষদিন বলে ঘোষণা করেছে কেন্দ্র।

এরপর আপনি আর আপনার পুরনো নোট বাজারে ব্যবহার করতে পারবেন না। একমাত্র ব্যাঙ্ক থেকে তা ভাঙাতে বা জমা দিতে পারবেন নিজের অ্যাকাউন্টে। তার অবশ্য শেষদিন ৩০ ডিসেম্বর।

আজই ৫০০ ও ১ হাজারের নোট বাজারে ব্যবহারের শেষ দিন!

গত ৮ নভেম্বর মাঝরাত থেকেই ৫০০ ও ১ হাজারের নোট বাতিল বলে ঘোষণা করেছে কেন্দ্র। তবে সেইসঙ্গে ঘোষণা করা হয়েছিল যে সরকারি হাসপাতাল, রেলের টিকিট বুকিং, পাবলিক ট্রান্সপোর্ট বা বিমানের টিকিট বুকিংয়ের ক্ষেত্রে পুরনো নোট ব্যবহার করা যাবে।

এমনকী সরকারি দুধের বুথে বা শ্মশানে বা পেট্রোল পাম্পে ঘোষণার পরের ৭২ ঘণ্টা পর্যন্ত পুরনো নোট ব্যবহারের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরে তা বাড়িয়ে মেট্রো রেলের টিকিট, হাইওয়েতে টোল, সরকারি ফার্মাসি থেকে ওষুধ কেনা, এলপিজি সিলিন্ডার কেনা, ইলেক্ট্রিক অথবা জলের বিল মেটানোর কাজে ব্যবহারের সুযোগ দিয়েছে সরকার।

তবে ধরুন আপনি যদি চান বিদ্যুতের বিলে অগ্রিম টাকা চোকাতে তাহলে তা পারবেন না। পুরনো নোট দিয়ে শুধুমাত্র বকেয়া বা বর্তমান বিলের টাকা জমা করতে পারবেন আপনি। এটা সরকারি তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

English summary
November 24 is the last day to use your ol notes in public utilities
Please Wait while comments are loading...