Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'নোট বাতিল' নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচিত আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৮ নভেম্বর : নোট বাতিল ইস্যুকে সমর্থন জানালেও দেশের মানুষ এই ঘটনার জেরে দৃশ্যতই সমস্যার মধ্যে পড়েছেন। দিনের দিন পর ধরে ব্যাঙ্ক-এটিএমের লাইনে মানুষকে দাঁড়াতে হচ্ছে। তাও সমস্যা ফুরোচ্ছে না। এই অবস্থায় কেন্দ্রের তরফে ধৈর্য্য ধরার পরামর্শ সমালোচনার মুখে পড়েছে। একইভাবে এবার আরবিআই-ও বিতর্কিত মন্তব্য করে সমালোচনা কুড়োল।

এই সংস্থার পরামর্শ মেনেই কেন্দ্র নোট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে?

৩১ ডিসেম্বরের মধ্যে 'ক্যাশলেস' হতে চলেছে দেশের এই রাজ্য

আরবিআই গভর্নর উর্জিত প্যাটেলের মতে, নোট বাতিলের ঘটনা সারা জীবনে মাত্র একবারই ঘটে। ফলে এই ধরনের ঘটনা সামাল দিতে অনেক কিছুর প্রয়োজন হয়। যে সমস্ত সৎ মানুষেরা ঘটনার জেরে সমস্যায় পড়েছেন তাদের যন্ত্রণা লাঘব করার চেষ্টা করে যাচ্ছে আরবিআই।

'নোট বাতিল' নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচিত আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল

জীবনে একবারই এমন ঘটনা ঘটে বলে কীভাবে দায় এড়িয়ে যেতে পারেন কেন্দ্রীয় ব্যাঙ্কের গভর্নর তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলে উর্জিত প্যাটেলকে সমালোচনায় বিদ্ধ করেছেন। এছাড়া এতদিন কেন এই বিতর্কে তিনি মুখে কুলুপ এঁটে ছিলেন তা নিয়েও প্রশ্ন উঠছে।

স্বেচ্ছ্বায় ব্যাঙ্কে এসে জমা করলেই 'কালো' টাকা হয়ে যাবে 'সাদা'!

বাতিল কোটি কোটি টাকার নোট পাচার হয়ে যাচ্ছে উত্তর-পূর্ব ভারতে, কিন্তু কেন?

তবে আরবিআই গভর্নরের যুক্তি, কেন্দ্র সরকার ও আরবিআই গোটা ঘটনার উপরে নজর রেখে চলেছে। ব্যাঙ্কগুলির সঙ্গে যোগাযোগ রেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে। এর পাশাপাশি নতুন ১০০ ও ৫০০ টাকার নোট ছাপাও একইসঙ্গে চলছে বলে জানিয়েছেন উর্জিত প্যাটেল।

জানা গিয়েছে, ৪০-৫০ হাজার কর্মীকে কাজে লাগিয়ে এটিএমগুলিকে সারানোর কাজ চলছে। এবং একইসঙ্গে যুদ্ধকালীন তৎপরতায় কাজ সারছে ব্যাঙ্ক। তা সত্ত্বেও এত বড় একটা ঘটনা সামাল দেওয়া বিরাট বিষয়।

এর আগে কংগ্রেস নেতা জয়রাম রমেশ আরবিআই গভর্নরের সমালোচনা করে বলেছেন, হয় নোট বাতিল বিতর্কে আরবিআইয়ের স্বতন্ত্র ইমেজ বিসর্জন দিয়েছেন আর না হয় তিনি নিজে ইচ্ছে করে দেশবাসীকে বেকায়দায় ফেলেছেন। তাঁর পদত্যাগ করা উচিত।

English summary
Notes Ban 'Once In A Lifetime Event', Says RBI Governor Urjit Patel, Facing Criticism
Please Wait while comments are loading...