Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুলিশি নির্দেশ, এই এলাকার ধাবা-রেস্তোরাঁয় এক সপ্তাহ বন্ধ 'আমিষ' রান্না, জানেন কেন

Subscribe to Oneindia News

গোটা শ্রাবণ মাস জুড়ে বিভিন্ন মন্দিরে মহাদেবের মাথায় জল ঢালার জন্য ভিড় করেন প্রচুর ভক্ত। দল বেঁধে গেরুয়া বসন পরে, ভক্তরা রাস্তা দিয়ে এই যাত্রা করেন। সেজন্য রাস্তা জুড়ে থাকে কড়া পুলিশি নিরাপত্তা। বেশ কয়েকটি জায়গায় ট্রাফিককেও কড়াভাবে নিয়ন্ত্রণ করা হয় এজন্য। তবে ভক্তদের এই যাত্রার জন্য, গ্রেটার নয়ডায় আগামী এক সপ্তাহ হাইওয়ের পাশে 'আমিষ' খাবারের দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।[আরও পড়ুন:ওজন কমাতে হলে খেতে হবে ডিম, জেন নিন ডিমে আর কী কী গুণ রয়েছে]

প্রশাসনের তরফে এই নির্দেশের ফলে, নয়ডায় হাইওয়ের ধারে সমস্ত ধাবায় মাছ, মাংস, ডিমের পদ রান্না বন্ধ করতে বলা হয়েছে উত্তর প্রদেশ পুলিশের তরফে। যেহেতু শ্রাবণ যাত্রার সময়ে শিবভক্তরা শুদ্ধ নিরামিষ রান্না খান , তাই 'আমিষ' বন্ধ রাখার এই প্রশাসনিক নির্দেশ বলে খবর।[আরও পড়ুন:এতদিনের ধারণা ভুল ! দুধের সঙ্গে খাওয়া যেতে পারে ডিম]

পুলিশি নির্দেশ, এই এলাকার ধাবা-রেস্তোরাঁয় এক সপ্তাহ বন্ধ 'আমিষ' রান্না, জানেন কেন

পুলিশের তরফে জানানো হয়েছে, সেই সময়ে হরিদ্বার থেকে বিশাল সংখ্যক পূণ্যার্থীর দল গ্রেটার নয়ডায় আসার কথা। তাই সবদিক বিচার করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও পুলিশ জানিয়েছে, যে সমস্ত ভেন্ডাররা রাস্তার ধারে আমিষ খাবার বিক্রি করতেন, তাঁদের সরিয়ে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, রাস্তার ধারের যে সমস্ত ধাবা শুধু আমিষ খাবারই বিক্রি করত, তাদের এক সপ্তাহ ধাবা বন্ধ রাখারও নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

নয়ডায় যে সমস্ত দোকান বা রেস্তোরাঁ হাইওয়ের ধারে অবস্থিত এবং সেখানে আমিষ রান্না হয়, সেগুলি বন্ধ থাকবে এক সপ্তাহ। ফলে তারা যে আর্থিক ক্ষতির মুখে পড়তে চলেছে, তা বলাই বাহুল্য। কোনও ধাবা এই নির্দেশ অমান্য করছে কী না তা নিয়েও চলছে কড়া পুলিশি চেকিং।

English summary
UP police asked local roadside vendors and restaurant owners in Greater Noida (Dadri) not to serve or prepare non-vegetarian food. Why? Because, kanwar yatra. And kanwariyas prefer only pure vegetarian food.The police's justification for bringing this into practice this year is that the number of pilgrims returning from Haridwar to Greater Noida has increased this year.
Please Wait while comments are loading...