Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইসলামের প্রচারক জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই, ১৩ এপ্রিল : ইসলামের প্রচারক জাকির নায়েকের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলায় জামিন অযোগ্য পরোয়ানা জারি করল বিশেষ আদালত। এর ফলে জাকির নায়ককে দেশে ফেরত আনার ব্যাপারে আরও তৎপরতা শুরু হবে।

গত মঙ্গলবার জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করার আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মুম্বইয়ের বিশেষ আর্থিক তছরুপ রোধে তৈরি আদালতে সেই আবেদন পাঠানো হয়।

জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি

বর্তমানে সৌদি আরবে রয়েছে জাকির নায়েক। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট চারবার তাকে সমন পাঠানো সত্ত্বেও তিনি ভারতে এসে জেরার মুখোমুখি হননি বা সমনের জবাব দেননি। ফলে ফের একবার তাকে সমন পাঠায় ইডি। আগামী ১৭ এপ্রিলের মধ্যে তাকে ইডির সামনে আসতে বলা হয়েছে।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাকির নায়েক ইডির মুখোমুখি হবে বলে দাবি করেছিল। তবে তার সেই আর্জি ফিরিয়ে দেওয়া হয়। যেহেতু তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে, সেহেতু এনআইএ ও ইডি সেই আবেদন খারিজ করে সরাসরি জেরায় হাজির হতে নির্দেশ দেয়।

প্রসঙ্গত, সৌদি আরবের সঙ্গে ভারতের বন্দি প্রত্যপর্ণ চুক্তি সাক্ষরিত রয়েছে। ফলে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় এবার জাকির নায়ককে দেশে ফেরত আনা সম্ভব হবে বলে মনে করা হচ্ছে।

English summary
Non-bailable warrant issued against Islamic preacher Dr Zakir Naik
Please Wait while comments are loading...