Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কৈলাশ সত্যার্থীর বাড়ি থেকে চুরি গেল নোবেল পুরস্কার

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ ফেব্রুয়ারি : নোবেলজয়ী সমাজসেবি কৈলাশ সত্যার্থীর বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। চুরি যাওয়া জিনিসের মধ্যে নোবেল পদকের রেপ্লিকাও রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কৈলাশ সত্যার্থী এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন। তাঁর অবর্তমানে এই চুরির ঘটনা ঘটেছে। প্রোটোকল অনুযায়ী মূল নোবেল পদক রাষ্ট্রপতি ভবনে থাকায় তা খোয়া যায়নি।

কৈলাশ সত্যার্থীর বাড়ি থেকে চুরি গেল নোবেল পুরস্কার

চোরেরা শুধু নোবল পদক চুরি করতেই এসেছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। সেরকম হলে না জেনেই নোবেল পদকের রেপ্লিকা চুরি করে নিয়ে গিয়েছে তারা। তবে সেরকম যদি তদন্তে উঠে আসে তাহলে তা যথেষ্ট উদ্বেগের বলে মনে করা হচ্ছে।

ইতিমধ্যে ভারতীয় দণ্ডবিধির ৩৮০ ধারা অনুযায়ী চুরির অভিযোগ দায়ের করে তদন্তে নেমেছে পুলিশ। জরুরি ভিত্তিতে তদন্ত চালানো হচ্ছে।

স্থানীয় সমস্ত অপরাধী ও চোরাচালানের সঙ্গে যুক্তদের ধরে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কৈলাশ সত্যার্থীর বাড়ি থেকে আঙুলের ছাপ ও প্রমাণ জোগাড় করা হয়েছে।

কৈলাশ সত্যার্থীর বাড়ি দক্ষিণ দিল্লির অভিজাত অলকানন্দা এলাকায়। এই ঘটনায় এলাকার বাসিন্দাদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গতবছর এই এলাকার বাসিন্দা প্রাক্তন কংগ্রেস সাংসদ শশী থারুরের বাড়ি থেকেও বহুমূল্য জিনিস চুরি যায়।

English summary
Nobel laureate Kailash Satyarthi 's house in New Delhi was burgled in the early hours of Tuesday, police have said.
Please Wait while comments are loading...