Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিদেশি মহিলাদের এ কেমন পরামর্শ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৯ অগাস্ট: কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মার করা মন্তব্য ঘিরে শুরু হয়েছে বিতর্ক। এই কেন্দ্রীয় মন্ত্রী মন্তব্য করেছেন, ভারত সফরে আসা মহিলা বিদেশি পর্যটকদের স্কার্ট এবং অন্যান্য খোমামেলা পোশাক পরা উচিৎ না কারন এটা ভারতীয় সংস্কৃতির বিরুদ্ধে যায়। এখানেই না থেমে তিনি আরও বলেন, রাতে মহিলা পর্যটকদের একা একা বাইরে বেরোনোও ঠিক না। এই মন্তব্য ঘিরেই এখন যত বিতর্ক শুরু হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মার মতে ভারতীয় সভ্যতা এবং পশ্চিমী দেশের সভ্যতার মধ্যে অনেক ফারাক রয়েছে। তাই বিদেশি মহিলারা যখন ভারতে আসেন ভারতীয় সংস্কৃতির কথা তাঁদের মাথায় রাখা উচিৎ। বিভিন্ন মন্দিরে এবং ধর্মীয় স্থানগুলিতে ছোট এবং খোলামেলা পোষাক পরিধান করে প্রবেশেরও তিনি বিরোধীতা করেন এদিন।

বিদেশি মহিলাদের এ কেমন পরামর্শ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

মহেশ শর্মার এই মন্তব্য সামনে আসার পরে সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। ট্যুইটারেও বহু মানুষ তার এই মন্তব্যের কড়া সমালোচনা করেন। পরিস্থিতির গুরুত্ব বুঝে নিদের করা মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের জানান, তিনি কোন ফতোয়া জারি করতে চাননি। তিনি শুধুমাত্র ভারতীয় সংস্কৃতি এবং বিদেশি নাগরিকদের সুরক্ষাক কথা ভেবেই এই মন্তব্য করেছেন।

আম আদমী পার্টির নেতা কপিল মিশ্র এই মন্তব্যের জন্য মহেশ শর্মাকে কটাক্ষ করে একটি ট্যুইট করেন। সেখানে তিনি লেখেন, "দেশের সম্মানক এভাবে নষ্ট করার তার কোনও অধিকার নেই"।

English summary
No Skirts Please, Minister Mahesh Sharma Advises Foreign Tourists
Please Wait while comments are loading...