Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২ হাজারের নোট বাজার থেকে তুলে নেওয়ার পরিকল্পনা নেই জানালেন অরুণ জেটলি

Subscribe to Oneindia News

নায়দিল্লি, ১৭ মার্চ: ২ হাজার টাকার নোট বাজার থেকে তুলে নেওয়ার কোনও সম্ভাবনা নেই সরকারের, সাফ জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। শুক্রবার সংসদে একথা জানান তিনি। এনিয়ে যাবতীয় গুজবকে নস্যাৎ করে দিয়েছেন তিনি।

২০১৬ সালের ৯ নভেম্বর থেকে কেন্দ্রীয় সরকার বাজারে নতুন নোট আনে। বাতিল করা হয় ১০০০ টাকার নোট। বাতিল হয় পুরনো ৫০০ টাকার নোটও। বাজারে আসে নতুন ২০০০ এর নোট।

২ হাজারের নোট তুলে নেওয়ার পরিকল্পনা নেই : অরুণ জেটলি

অর্থমন্ত্রী অরুণ জেটলি এদিন সংসদে জানিয়েছেনে, নোট বাতিলের সিদ্ধান্তের পর প্রায় ১২. ৪৪ লক্ষ টাকা মূল্যের ৫০০ ও ১০০০ এর নোট জমা পড়েছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার কাছে । সংসদে এই সমস্ত তথ্য লিখিত এক প্রত্যুত্তরে জানিয়েছেন অরুণ জেটলি।

এদিন সংসদে অরুন জেটলি জানান, নোট বাতিলের ফলে জিডিপি বাড়বে, পরিস্থিতিও অনেকটা স্বাভাবিক হবে। পাশাপাশি আর্থিক ক্ষেত্রে স্বচ্ছতা আসবে বলেও জানান অরুণ জেটলি।

English summary
There is no proposal to withdraw the Rs. 2,000 notes that were introduced post demonetisation, Union Finance Minister Arun Jaitley said on Friday.The notes were introduced along with new Rs. 500 currency after the withdrawal of Rs. 1,000 and old Rs. 500 notes from November 9, 2016.
Please Wait while comments are loading...