Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১ হাজারের নোট নিয়ে নতুন ঘোষণা কেন্দ্রীয় অর্থ সচিবের

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি : ১ হাজার টাকার নোট বাজারে আনার এখনই কোনও পরিকল্পনা নেই। এমনটা জানিয়েছেন কেন্দ্রীয় অর্থসচিব শক্তিকান্ত দাস। ১ হাজারের নোট বাজারে আসতে চলেছে বলে বাজারে খবর ছড়িয়েছিল। সেটাকেই কার্যত নস্যাৎ করে দিলেন তিনি।

শক্তিকান্ত জানিয়েছেন, ১ হাজার টাকার নোট বাজারে আনার কোনও পরিকল্পনা নেই। সরকারের মূল লক্ষ্য ৫০০ টাকা ও কম মূল্যের নোটের যোগান আরও বাড়ানোর। এদিন টুইট করে একথা জানিয়েছেন তিনি।

১ হাজারের নোট নিয়ে নতুন ঘোষণা কেন্দ্রীয় অর্থ সচিবের

কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সচিব এটিএমগুলিতে নগদের অপ্রতুলতা নিয়েও বক্তব্য জানিয়েছেন। এটিএমে নগদের কম যোগানের বিষয়টি তৎপরতার সঙ্গে দেখা হচ্ছে। তাঁর বত্চব্য, যেটুকু টাকা প্রয়োজন সেটুকুই তুলুন। আপনি প্রয়োজনের বেশি টাকা তুললে অন্য কেউ বঞ্চিত হবেন।

আগে জানা গিয়েছিল, নোট বাতিলের আগে এটিএমগুলিতে যেমন নোটারে যোগান ছিল, এখন তার চেয়ে ৮০-৮৫ শতাংশ বাড়ানো হয়েছে। তবে অনেকেই মনে করছেন নগদ শেষ হয়ে যেতে পারে। আর সেজন্য বেশি করে টাকা তুলতে গিয়ে অন্য কেউ বঞ্চিত হচ্ছেন।

কেন্দ্রীয় সূত্রে জানা গিয়েছে, নোট বাতিলের আগে একটি এটিএমে গড়ে ১২০ জন করে মানুষ টাকা তুলতেন। এখন সেটা বেড়ে ১৩০-১৪০ জনে গিয়ে দাঁড়িয়েছে। এজন্য অনেক সময়ে নোটের যোগান ফুরিয়ে যাচ্ছে।

English summary
There are no plans to introduce new Rs 1,000 notes, said Economic Affairs Secretary Shaktikanta Das today, putting an end to speculation on the issue.
Please Wait while comments are loading...