Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৫০ ও ১০০ টাকার নোট বাতিল? কী বলছে কেন্দ্র, জেনে নিন

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৭ নভেম্বর : ৫০০ ও ১ হাজারের নোট বাতিলের পরে আমজনতার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আর এর মধ্যেই বাজারে জোর গুজব, ৫০ ও ১০০ টাকার নোট বাতিল করবে কেন্দ্র। যদিও সরকারের তরফে বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে যে এমন কোনও ঘটনা ঘটছে না। পুরোটাই গুজব।

গুয়াহাটির নদীতে ভাসছে সাড়ে ৩ কোটি টাকা মূল্যের পাঁচশো-হাজারের ছেঁড়া নোট

গুজরাতে নতুন ২ হাজার টাকার নোট দিয়ে প্রায় তিন লক্ষ টাকা ঘুষ!

কেন্দ্রীয় সরকারের তরফে পরপর বেশ কয়েকটি টুইট করে জানিয়ে দেওয়া হয়েছে যে, প্রধানমন্ত্রী ফের জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে ৫০ ও ১০০ টাকার নোট বাতিলের ঘোষণা করবেন বলে বাজারে যা রটেছে তার মধ্যে বিন্দুমাত্র সত্যতা নেই। প্রেস ইনফরমেশন ব্যুরো বা পিআইবি-র তরফে তা জানিয়ে দেওয়া হয়েছে।

৫০ ও ১০০ টাকার নোট বাতিল? কী বলছে কেন্দ্র, জেনে নিন

এদিন পিআইবির তরফে বেশ কয়েকটি প্রশ্নের জবাব সরকারি তরফে দেওয়ার চেষ্টা করা হয়েছে। প্রথমত, অনেকে বলেছেন নোট বাতিলের ফলে লাভের চেয়ে ক্ষতি অনেক বেশি হয়েছে। এত নোট ছাপতে সরকারি কোষাগার ফাঁকা হয়ে গিয়েছে। এর উত্তরে কেন্দ্র জানিয়েছে এমনটা আদৌও সত্য নয়।

#Note Ban! এর মাঝেই বেঙ্গালুরুর এই বিয়েতে খরচ ৩০ কোটি টাকা!

এবার এই ব্যাঙ্কের এটিএম থেকে বেরবে ২০ ও ৫০ টাকার নোট

এছাড়া ২ হাজার টাকার নোটের গুণমান ভালো নয়, তা জলে ভিজলে রঙ উঠছে বলে যে কথা রটেছে তা নিয়েও বিবৃতি দিয়েছে সরকার। এই নিয়ে মানুষের অযথা চিন্তারও কারণ নেই বলে জানানো হয়েছে। এছাড়া ২ হাজারের নোট মাইক্রো চিপ লাগানো রয়েছে বলে যে খবর রটেছে সেটিকেও সর্বৈব ভুয়ো বলে জানিয়েছে কেন্দ্র।

এর পাশাপাশি এদিন ফের জানানো হয়েছে যে, যে সমস্ত অ্যাকাউন্টে একবারে ৫০ হাজার টাকার বেশি জমা পড়ছে সেগুলির জন্য প্যান নম্বর নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। যদি না ব্যাঙ্কের কাছে সংশ্লিষ্ট ব্যক্তির প্যান কার্ডের নম্বর থাকে। এছাড়া বেনামি আর্থিক লেনদেনের উপরেও নজর রাখছে কেন্দ্র, এমনটাও জানানো হয়েছে।

English summary
No intention to demonetise Rs 100/50 notes: Govt
Please Wait while comments are loading...