Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইরাকে নিখোঁজ ভারতীয়দের প্রসঙ্গে সংসদে এভাবে ক্ষোভে ফুঁসলেন সুষমা

Subscribe to Oneindia News

ইরাকে নিখোঁজ ৩৯ জন ভারতীয় সম্পর্কে এবার সংসদে মুখ খুললেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি বলেন, "কোনও তথ্য প্রমাণ ছাড়াই ৩৯ জন ভারতীয়কে মৃত বলে ঘোষণা করা 'পাপ'। আমি এই পাপ করতে পারব না।"

সংসদে এক প্রশ্নের উত্তরে এভাবেই ফুঁসে উঠলেন সুষমা স্বরাজ। ইরাকের মসুলে নিখোঁজ ভারতীয়দের জীবন-মৃত্যু সম্পর্কে ভুল তথ্য দিয়ে সংসদকে বিভ্রান্ত করছেন বলে , সুষমার বিরুদ্ধে আঙুল তোলে বিরোধীরা। তার জবাবেই এই কথা বলেন সুষমা স্বরাজ।

ইরাকে নিখোঁজ ভারতীয়দের প্রসঙ্গে সংসদে এভাবে ক্ষোভে ফুঁসলেন সুষমা

ক্ষোভের সুরে সুষমা বলেন, ' নিখোঁজদের বিভাগ থেকে একথা কিছুতেই বিশ্বাস করা ঠিক নয় যে তাঁরা মৃত। আমি এই অপরাধ করতে পারব না।" এছাড়াও তিনি বলেন, "যাঁরা বিশ্বাস করেন যে ওই ভারতীয়রা মারা গিয়েছেন , ও আমি মিথ্যা কথা বলছি, তাহলে তাঁরা গিয়ে ওই ভারতীয়দের পরিবারকে বলতে পারেন যে তাঁরা মৃত। কিন্তু এরপর কেউ বেঁচে ফিরলে তার দায়িত্ব ওই ব্যক্তিদের"।

উল্লেখ্য, ২০১৪ সালে ইরাকের মসুলে কর্মরত ভারতীয়দের অপহরণ করে নিয়ে বন্দি বানায় আইএসআইএস জঙ্গিরা। এই ভারতীয়দের মধ্যে বেশিরভাগই পাঞ্জাবের শ্রমিক ছিলেন। কিছুদিন আগেই মসুল আইএস জঙ্গিদের হাত থেকে মুক্ত হওয়ায় , ভারতীয়দের খোঁজ শুরু হয়েছে।

English summary
There is no concrete evidence that the 39 Indians abducted from Mosul in Iraq have been killed and “I will not commit the sin” of declaring them dead without any evidence, external affairs minister Sushma Swaraj said on Wednesday.
Please Wait while comments are loading...