Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জিএসটি অনুষ্ঠানে কেন ছিলেন নীতীশ,নিজের মুখেই জানালেন সেকথা

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

মধ্যরাতে জিএসটির অনুষ্ঠানে হাজির না থাকার কারণ নিজের মুখেই ব্যাখ্যা করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মধ্যরাতের জিএসটি অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি বলেই তিনি যাননি বলে সোমবার পাটনায় জানিয়েছেন তিনি। শুধু তিনিই নন, আমন্ত্রণ জানানো হয়নি বলে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকেই ওইদিনের অনুষ্ঠানে দেখা যায়নি বলে দাবি করেছেন বিহারের মুখ্যমন্ত্রী। 

জিএসটি অনুষ্ঠানে কেন ছিলেন নীতীশ,নিজের মুখেই জানালেন সেকথা

৩০শে জুন মধ্যরাতে সংসদের সেন্ট্রাল হলে জিএসটি -র সূচনা অনুষ্ঠানে ছিলেন না বিরোধী দলের কোনও নেতানেত্রীই। অনেকেই জিএসটিকে সমর্থন না করায় ওই অনুষ্ঠান বয়কট করেছিলেন। জেডিইউ কিন্তু কোনওদিনই জিএসটি-র বিরোধিতা করেনি। কিন্তু তা সত্ত্বেও অনুষ্ঠানে দেখা যায়নি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে। ওইদিনের অনুষ্ঠানে না যাওয়ার কারণ ব্যাখ্যা করে নীতীশ জানান,ওই অনুষ্ঠানে সাংসদদের আমন্ত্রণ ছিল, তাই তাঁর দলের ১০জন সাংসদই উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় সরকার কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকেই আমন্ত্রণ জানায়নি বলে মন্তব্য করেছেন তিনি।

অপরদিকে জিএসটি প্রসঙ্গে তিনি বলেন,জেডিইউ যখন এনডিএ-র শরিক ছিল এবং বিজেপি জিএসটির বিরোধিতা করেছিল, তখনও তাঁর দল জিএসটিকে সমর্থন জানিয়েছিল। তাঁর দাবি,জিএসটি চালু পর প্রাথমিকভাবে একটু সমস্যা হবে কিন্তু আগামী দিনে এই নয়া কর পরিকাঠামো যথেষ্টই লাভপ্রদ হবে।

এদিকে মদকে জিএসটির আওতার বাইরে রাখা নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাতে চাননি তিনি। গত বছর এপ্রিল থেকেই বিহারের মদের ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। এই বিষয়টি সংশ্লিষ্ট মহল দেখে নেবে বলেই মন্তব্য করেছেন তিনি।

English summary
Bihar CM Nitish Kumar claims, he didn't skipped GST function, rather he and others chief ministers were not invited. He supports GST yet again.
Please Wait while comments are loading...