Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্বের কোথাও মদ্যপান করতে পারবেন না বিহার সরকারের আমলারা

  • Posted By:
Subscribe to Oneindia News
পাটনা, ১৭ ফেব্রুয়ারি : প্রায় ১০ মাস হয়ে গেল বিহারে নিষিদ্ধ হয়ে গিয়েছে মদ্যপান। এবার বিহার সরকারের অফিসাররা বিহারের বাইরে পা রাখলেও মদ্যপানে নিষেধাজ্ঞা জারি রাখা হবে। এমনই নতুন নিয়ম নিয়ে এলো বিহার সরকার।["মদ নয়, বিহারের আমজনতা এখন 'দুধ-মধু' খেয়ে অভ্যস্ত"]

বিহারের নতুন এক আইন অনুযায়ী, পৃথিবীর কোনও জায়গাতেই মদ্যপান করতে পারবেন না বিহারের সরকারি আমলা, বিচারক, ম্যাজিস্ট্রেট সহ বাকি আমলারা। সেক্ষেত্রে মদ্যপ অবস্থায় ধরা পড়লে কঠিন শাস্তি হতে পারে বলে জানানো হয়েছে।

বিশ্বের কোথাও মদ্যপান করতে পারবেন না বিহারের সরকারি আমলারা

এক্ষেত্রে উল্লেখ্য, শাস্তি হিসাবে বেতন কাটা হতে পারে, অথবা চাকরী থেকে বরখাস্তও করা হতে পারে, কিম্বা সাসপেন্ড ও করা হতে পারে। এর আগে কেবল মাত্র কর্তব্যরত অবস্থাতেই মদ্যপানের নিষেধাজ্ঞা জারি ছিল সরকারি আমলাদের উপর। নতুন আইনে তাকে সরিয়ে নতুন নিয়ম আনা হল বিহারে।

দেশের মধ্যে বিহারই একমাত্র রাজ্য যেখানে রাজ্য সরকারী আমলাদের মদ্যপানে নিষেধাজ্ঞা রয়েছে। এখন সেই নিষেধাজ্ঞা আরও কড়া হল। কিছুদিন বিহারে নিষেধাজ্ঞা সত্ত্বেও কর্তব্যরত অবস্থায় এক আমলার মদ্যপানের অভিযোগ তোলেন এক ব্যক্তি। সে নিয়ে সরাসরি বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমারকে এক সভায়, তিনি প্রশ্নও করেন । তরপরই বিহার সরকারের তরফ থেকে এই নিয়ম চালু করা হল।

English summary
The Bihar cabinet cleared an amendment in the state prohibition law earlier this week, after which bureaucrats, judges or magistrates caught drinking anywhere in the world will be punished.
Please Wait while comments are loading...