Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ষষ্ঠবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রীর মসনদে নীতীশ কুমার, উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী

Subscribe to Oneindia News

ষষ্ঠবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রীর আসনে বসলেন জেডিইউ নেতা নীতীশ কুমার। বুধবার আরজেডির সঙ্গে গঠিত জেডিইউ সরকার ভেঙে বেরিয়ে, মুখ্যমন্ত্রী হিসাবে ইস্তফা দেওয়ার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের একই পদে সপথ নিলেন নীতীশ কুমার। তাঁর এই নতুন সরকারে সমর্থন রয়েছে বিজেপির। এর মধ্যে চারবারই বিজেপির সমর্থন রইল তাঁর সঙ্গে।

ষষ্ঠবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রীর মসনদে নীতীশ কুমার, উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী

বৃহস্পতিবার বেলা ১০ টায় বিহারের রাজভবনে রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠির উপস্থিতিতে শপথ বাক্য পাঠ করেন নীতীশ কুমার। জানা গিয়েছে, নয়া মন্ত্রিসভার জেডিইউ ও বিজেপির ১৪ জন করে প্রতিনিধি থাকছেন। নীতীশের সঙ্গে আজ উপ মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন বিজেপির সুশীল কুমার মোদী।

এদিকে, মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েই নীতীশ কুমার জানান, " আমার সিদ্ধান্ত বিহারের স্বার্থে, রাজ্য়ের উন্নয়নের স্বার্থে"। অন্য়দিকে, সদ্য উপমুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়া বিহারের বিজেপি নেতা সুশীল মোদী জানান " উন্নয়নই একমাত্র লক্ষ্য। উচ্চতার শিখরে পৌঁছে দিতে হবে বিহারকে।" এদিকে, নীতীশ কুমারের শপথের পরই তাঁকে টুইট করে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ষষ্ঠবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রীর মসনদে নীতীশ কুমার, উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী

উল্লেখ্য, শপথ গ্রহণের ২ দিনের মাথায় বিধানসভায় নিজেদের সংখ্যা গরিষ্ঠতার প্রমাণ দিতে হবে জেডিইউ-বিজেপি জোটকে। হিসেবমত জেডিইউ-বিজেপি সরকারের সঙ্গে ১৩২ জন বিধায়কের সমর্থন রয়েছে আর ম্যাজিক ফিগার ১২২। ফলে, উত্তর প্রদেশ, মহারাষ্ট্রের পর আরও একটি রাজ্যে বিজয় নিশান উড়িয়ে দিল বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। উল্লেখ্য, নীতীশের মন্ত্রীসভায় বিজেপির ১৪ জন বিধায়ক রয়েছেন। নবগঠিত মন্ত্রীসভায় থাকছেন মোট ২৮ জন মন্ত্রী।

English summary
Fewer than 24 hours after resigning from the post+ , Nitish Kumar once again became chief minister of Bihar after he was sworn in on Thursday morning to form a government in the state, this time with the support of the BJP and the NDA.
Please Wait while comments are loading...