Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাক অধিকৃত কাশ্মীরে বেড়ে চলছে জঙ্গি প্রশিক্ষণ শিবির :ভারতীয় গোয়েন্দা সূত্র

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩ মে: গত বছরের সেপ্টেম্বর মাসেই পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইকে , একের পর এক জঙ্গি শিবিরে তছনছ করে দিয়েছিল ভারতীয় সেনা। তারপর আবার সে জায়াগায় এখন মাশরুমের মতো গড়ে উঠছে একের পর এক নতুন নতুন জঙ্গি শিবির। আর এই শিবিরগুলিকে আশ্রয় দিয়ে চলেছে পাকিস্তানি সেনা।

কিছুদিন আগেই ভারতীয় গোয়েন্দা বিভাগের কাছে এই তথ্য আসে। উল্লেখ্য, ভারতীয় সেনার দ্বারা এর আগে সার্জিক্যাল স্ট্রাইকে ক্ষতিগ্রস্ত হয় ৩৫ টি পাক মদত পুষ্ট জঙ্গি ঘাঁটি। যেখানে পাকিস্তানি জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হত।

পাক অধিকৃত কাশ্মীরে বেড়ে চলছে জঙ্গি প্রশিক্ষণ শিবির :ভারতীয় গোয়েন্দা সূত্র

এরপর থেকেই পাক অধিকৃত কাশ্মীর থেকে সরিয়ে নেওয়া হয় জঙ্গি শিবিরগুলি। কিছু শিবিরকে পাক অধিকৃত কাশ্মীরে রাখলেও তাকে স্থানান্তরিত করা হয়। তবে জানা গিয়েছে, পাক অধিকৃত কাশ্মীরে এই কয়েকটি মাসে আরও ২০ টি নতুন জঙ্গিশিবির গড়ে উঠেছে। যার ফলে বর্তমানে সেখানে মোট ৫৫টি জঙ্গি শিবির রয়েছে বলে খবর।

দেখা গিয়েছে, এই সমস্ত শিবিরে প্রশিক্ষণ দেওয়া হয় জঙ্গিদের। এই বছরের শুরু থেকে প্রায় ৬০ বার সেই সমস্ত ক্যাম্পের জঙ্গিরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছে। যার মধ্যে ১৫ জন জঙ্গি ভারতে অনুপ্রবেশ করতে পেরেছে। বর্তমানে ১৬০ জন জঙ্গি ভারতে সক্রিয় । যাদের কাছে নির্দেশ রয়েছে ক্রমাগত কাশ্মীরের ভারত-পাক সীমান্তকে অশান্ত রাখতে। যার জন্য তারা একের পর এক বিস্ফোরণ ঘটিয়ে চলেছে কাশ্মীরে।

English summary
As many as 55 camps of Pakistan-backed militant groups have come up across the Line of Control in PoK in the last four months where terrorists are being trained to be pushed into Jammu and Kashmir.
Please Wait while comments are loading...