Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গবাদি পশু নিয়ে কেন্দ্রীয় নির্দেশিকায় স্থগিতাদেশ

Subscribe to Oneindia News

গবাদিপশু সংক্রান্ত কেন্দ্রের নতুন ফরমানে স্থগিতাদেশ জারি করল মাদ্রাস হাইকোর্টের মাদুরাই ডিভিশন বেঞ্চ। ৪ সপ্তাহের জন্য লাগু করা হল এই স্থগিতাদেশকে।

গবাদি পশু সংক্রান্ত কেন্দ্রের নতুন ফরমানকে চ্যালেঞ্জ করে পিটিশন দায়ের করা হয় মাদ্রাস হাইকোর্টে। ফলে গবাদি পশু ও গোহত্যা সংক্রান্ত যে নির্দেশিকা জারি করা হয়, তা নিয়ে ধাক্কা খেল কেন্দ্রের বিজেপি শাসিত এনডিএ সরকার।

গবাদি পশু নিয়ে কেন্দ্রীয় নির্দেশিকায় স্থগিতাদেশ

উল্লেখ্য, এর আগে পশুদের প্রতিরক্ষার প্রেক্ষিতে ভারতের সীমান্তের কাছাকাছি হাটে গবাদি পশু বিক্রয় সংক্রান্ত বেশ কিছু বিধি নিষেধ আরোপ করা হয়। পাশপাশি কাকে গবাদি বিক্রি করা হচ্ছে, তা নিয়েও বেশ কিছু নির্দেশ দেয় কেন্দ্র।

কেন্দ্রের এই ফরমানের তীব্র প্রতিবাদ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও কেরলের মুখ্যমন্ত্রীও জানান, খাদ্যাভ্যাসের বিষয়ে দিল্লির কাছে তিনি কিছু শিখতে চান না। অন্যদিকে দেশের বিভিন্ন অংশে কেন্দ্রের বিরোধিতা করে শুরু হয় 'বিফ ফেস্টিভ্যাল'। সরগরম হয়ে ওঠে রাজনৈতিক পরিস্থিতি।

English summary
The Madurai Bench of the Madras High Court has stayed the Union Government's new cattle trade rules for a period of four weeks. A petition challenging the new rules which imposes restrictions on cattle trade was filed before the court.
Please Wait while comments are loading...