Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অভাব-অভিযোগ জানাতে নতুন অ্যাপ আসছে ভারতীয় সেনাবাহিনীর জন্য

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৭ জানুয়ারি : সেনাবাহিনীর জন্য নতুন অ্যাপ আনতে চলেছে স্বরাষ্ট্র মন্ত্রক। কোনও ধরনের অভাব-অভিযোগ বা সমস্যার সম্মুখীন হলে তা ওই অ্যাপের মাধ্যমে জানাতে পারবেন সেনা সদস্যরা।

ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারকে এই মর্মে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী তিনমাসের মধ্যে এই অ্যাপ চালু করার কথা বলা হয়েছে।

অভাব-অভিযোগ জানাতে নতুন অ্যাপ আসছে ভারতীয় সেনাবাহিনীর জন্য

বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের ভিডিও অভিযোগ সামনে আসার পরই এমন ব্যবস্থা বলে মনে করা হচ্ছে। ফেসবুকে একাধিক ভিডিও পোস্ট করে তিনি সেনাবাহিনীর মধ্যে চলা দুর্নীতির ছবি সকলের সামনে তুলে ধরেন। কী ধরনের খাবার সেনাবাহিনীতে দেওয়া হয় সেটাও তুলে ধরেন। আর তাতেই শোরগোল পড়ে গিয়েছে সারা দেশে।

এই ঘটনাকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছে স্বরাষ্ট্রমন্ত্রক। কোনও ধরনের এমন ঘটনা ঘটলেই যাতে তা প্রথমেই স্যোশাল মিডিয়ায় না যায় সেটাও দেখছে কেন্দ্র। এমন চলতে থাকলে সেনার শৃঙ্খলা নষ্ট হতে পারে। আর সেকথা ভেবেই নতুন অ্যাপ তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর পাশাপাশি কর্তব্যরত অবস্থায় কোনও জওয়ান মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না বলেও নিয়ম জারি হচ্ছে। বর্তমানে কনস্টেবল পদাধিকারীদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে। তবে কেউ সেভাবে তা মানেন না। তবে নতুন নিয়ম জারি হলে তা নিয়ে অবশ্যই কড়াকড়ি থাকবে।

এমন হলে কর্তব্যরত অবস্থায় কোনও সমস্যা হলে তা রেকর্ড করে অ্যাপে দিতে পারবেন না জওয়ানরা। ডিউটি শেষ করে তারপরই ফোন হাতে নিতে পারবেন। এছাড়া অধঃস্তন কেউ লুকিয়ে মোবাইল নিয়ে ধরা পড়লে কর্তব্যরত অফিসারকেও শাস্তি পেতে হবে বলে জানা গিয়েছে।

English summary
BSF is in the process of strictly enforcing the rule regarding not allowing constables to carry mobile phones while on duty.
Please Wait while comments are loading...