Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নিট ২০১৭: বাংলায় কঠিন প্রশ্নপত্রের অভিযোগ নিয়ে এই কথা জানাল সিবিএসই

Subscribe to Oneindia News

অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা 'নিট'এর বাংলা ভাষায় প্রশ্নপত্র ইংরাজী ভাষায় প্রশ্নের চেয়ে কঠিন হয় বলে আগেই নানা মহল থেকে অভিযোগ ওঠে। এবার সেই বিষয়টিকে খতিয়ে দেখতে তৎপর সিবিএসই। এবিষয়ে তারা উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছে সিবিএসই।

উল্লেখ্য নিট ২০১৭কে নিয়ে,বাংলা মাধ্যম ও ইংরাজী মাধ্যমের প্রশ্নপত্রের মধ্যেও বহু ফারাক থাকার অভিযোগ উঠেছে। মে মাসের ৭ তারিখে , অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা 'নিট ' কে ঘিরে অভিযোগ ওঠে, যে বাংলা মাধ্যমেই এই পরীক্ষার প্রশ্নপত্র কঠিন করা হয়েছে। সেসময়ে রাজ্যসরকার , সিবিএসই-এর কাছে এনিয়ে অভিযোগ জানাবে বলেও দাবি করে।

নিট ২০১৭: বাংলায় কঠিন প্রশ্নপত্রের অভিযোগ নিয়ে এই কথা জানাল সিবিএসই

এদিকে, এই একইধরণের অভিযোগে গুজরাত হাইকোর্টেও পাটিশান দাখিল করা হয়েছে। অভিযোগ, গুজরাতি ভাষায় যে প্রশ্নপত্র তৈরি হয় তা কঠিন। তাই নতুন করে এই পরীক্ষা আয়োজনের দাবি জানানো হয়েছে সেরাজ্যে। এবিষয়ে ৪৫ জন অভিভাবক একটি পিটিশন দাখিল করেন।

প্রসঙ্গত,বাংলা ছাড়াও এই পরীক্ষা গৃহিত হয় ইংরাজী, তামিল, তেলুগু, হিন্দি, মারাঠি, অসমীয়া, গুজরাতি, কান্নাড়া এবং ওড়িয়া ভাষায়। যাঁরা এই পরীক্ষায় পাশ করবেন ,তাঁরা দেশের বিভিন্ন অংশের মেডিক্যাল কলেজগুলিতে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করবেন।

English summary
In the wake of students protesting about the NEET 2017 Bengali paper being tougher than the one in English, the CBSE has said that it would look into the matter.
Please Wait while comments are loading...