Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জওয়ানদের সাহায্য করে মাওবাদী রোষে অভিনেতা অক্ষয় কুমার ও ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল

  • Posted By:
Subscribe to Oneindia News

মাওবাদী হামলায় শহিদ সিআরপিএফ জওয়ানদের পরিবারকে সাহায্য করায় মাওবাদীদের রোষের মুখে পড়লেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার ও ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল। গত মার্চে ছত্তিশগড়ের সুকমায় মাওবাদীদের হামলায় শহিদ জওয়ানদের পরিবারের প্রতি এরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলে ক্ষোভ উগরে দিয়েছে মাওবাদীরা।

ছত্তিশগড়ের বস্তার এলাকায় প্যামফ্লেট পাওয়া গিয়েছে। তাতে মাওবাদীদের এই রাগের কথা উল্লেখ রয়েছে। একইসঙ্গে তারকাদের প্রতি মাও বার্তাও রয়েছে প্যামফ্লেটে। শোষিত উপজাতিদের উপর মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে। এই দাবিতে প্রতিবাদে সোচ্চার হওয়ার ডাক দিয়েছে মাওবাদীরা।

জওয়ানদের সাহায্য করে মাওবাদী রোষে অভিনেতা অক্ষয় কুমার ও ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল

উপজাতি এলাকায় গরিব জনজাতির উপরে যেভাবে সেনার শোষণ ও অত্যাচার চলছে, তার বিরুদ্ধে প্রতিবাদ না করে উল্টে সেনা শহিদ হওয়ায় কেন তারকারা শোকপ্রকাশ করছেন তা নিয়ে ক্ষোভ জানিয়েছে মাওবাদীরা।

মাওবাদীদের কথায় তারা আসলে সমাজ সংষ্কারক। এবং সেনা, আধাসেনাদের কাজে লাগানো হয়েছে কর্পোরেট হাউস ও রাজনৈতিক নেতাদের সুরক্ষা দিতে। সেনারা দেশের জন্য প্রাণ দেয় না। তাই মাওবাদীরা গেরিলা আক্রমণ করে স্থানীয় গ্রামবাসীদের উপরে শোষণ চালানো আধাসেনাকে মারলে তাতে দোষের কিছু নেই।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের সমর্থনে সেনার পরিবারের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন বলিউড তারকা অক্ষয় কুমার সহ অনেকেই। অ্যাপ ও ওয়েবসাইট তৈরি করে নিহত জওয়ানদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কাজে ব্রতী হয়েছেন তাঁরা। অক্ষয়ের পাশাপাশি ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালও ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন। আর তাতেই মাও নিশানায় পড়েছেন তাঁরা।

English summary
The local units of banned Communist Party of India (Maoist), also known as Naxalites, have criticized Bollywood star Akshay Kumar and London Olympics bronze medallist Saina Nehwal for extending monetary assistance to families of Central Reserve Police Force (CRPF) jawans killed in a Naxal ambush in Sukma district of Chhattisgarh in March.
Please Wait while comments are loading...