Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সেক্স করার আগে জাতীয় সঙ্গীত নয় কেন? সুপ্রিম কোর্টর নির্দেশকে আক্রমণ চেতন ভগতের

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ ডিসেম্বর : সিনেমা হলে কোনও ছবি শুরুর আগে বাধ্যতামূলক ভাবে ব্যবহার করতে হবে জাতীয় সঙ্গীতকে। সুপ্রিম কোর্টের এই নির্দেশকে কটাক্ষ করে টুইটারে একের পর এক বিস্ফোরক পোস্ট করলেন জনপ্রিয় লেখক চেতন ভগত। বললেন, তাহলে সেক্সের আগেই বা জাতীয় সঙ্গীত নয় কেন প্রশ্ন চেতনের।

ভারতের বেকারত্বের জন্য দায়ী জওহরলাল নেহরু! ইনি অন্তত তেমনটাই বলছেন

ফের বিতর্কে অভিনেতা দেব

সুপ্রিম কোর্টের নির্দেশে একেবারেই সন্তুষ্ট নন তা নিজের টুইট সিরিজেই বুঝিয়ে দিয়েছেন চেতন। তাঁর মতে, "জাতীয়তাবাদ ব্যক্তিগত স্বাধীনতাকে বিঘ্নিত করছে। অথচ এই ব্যক্তি স্বাধীনতা ভারতের মুখ্য বিষয়।"

সেক্স করার আগে জাতীয় সঙ্গীত নয় কেন? সুপ্রিয় কোর্টর নির্দেশকে আক্রমণ চেতন ভগতের

চেতনের কথায়, সুপ্রিম কোর্টের এই নির্দেশ ভিত্তিহীন। আমরা যদি মানুষের গলা জাতীয় সঙ্গীত গুঁতিয়ে ঢোকাই তাহলে দেশের প্রতি মানুষের নিখাদ ভালবাসা আস্তে আস্তে উড়ে যাবে। দয়া করে আমার মতো করে আমাকে দেশপ্রেমী হতে দিন।

'লজ্জা নামের বস্তুটাই নেই'...জয়া বচ্চনের এই প্রতিক্রিয়া কি বউমা ঐশ্বর্যর জন্য?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভালবাসী, দাবি এই অভিনেত্রীর

সুপ্রিম কোর্টের নির্দেশ নিয়ে প্রশ্ন তুলে চেতন বলেন, "প্রত্যেক টেলিভিশন অনুষ্ঠানের আগে জাতীয় সঙ্গীত কেন নয়? প্রত্যেক নাটক শুরুর আগে কেন নয়? কেনই বা সেক্স করার আগে জাতীয় সঙ্গীত গাইতে হবে না?" চেতনের মতে এই ধরনের পদক্ষেপ হাস্যকর।

এখানেই শেষ না করে চেতন আরও বলেন, "ভারত ক্রমশ ফ্যাসিবাদের দিকে এগোচ্ছে। বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রকে তার মতোই থাকতে দিন। সম্মানীয় শীর্ষ আদালত দয়া করে মামলার সুরাহা করুন, আমাদের শেখাবেন না কী করে আমরা জীবনযাপন করব।"

English summary
National Anthem: Chetan Bhagat calls Supreme Court ruling baseless, asks ‘why not sing the national anthem before having sex?’
Please Wait while comments are loading...