Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এইচ১ বি ভিসা নীতি : ভারতীয় কর্মীদের অবদান বিবেচনা করার জন্য ট্রাম্পকে অনুরোধ মোদীর

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি : মার্কিন যুক্তরাষ্ট্রের এইচওয়ান বি ভিসা নীতি নিয়ে এবার সরব হলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মার্কিন কংগ্রেসের ২৬ জন প্রতিনিধির সঙ্গে সাক্ষাতে মোদী ট্রাম্পের ভিসা নীতির প্রসঙ্গ তোলেন।

মঙ্গলবার মার্কিন কংগ্রেস সদস্যদের এক প্রতিনিধি দলের সঙ্গে দেখা করে ভারতীয় প্রধানমন্ত্রী জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের উচিত ভারতীয় দক্ষ কর্মীদের অবদানের বিষয়টি নিয়ে বিবেচনা করা । গোটা বিষয়টি ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন ভারতীয় কর্মীদের দক্ষতা নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দূরদর্শিতা রাখা উচিত।

এইচ১ বি ভিসা নীতি : ট্রাম্পকে ভারতীয় কর্মীদের অবদান বিবেচনা করার অনুরোধ মোদীর

এদিন মার্কিন প্রতিনিধিদের স্বাগত জানিয়ে মোদী আশা প্রকাশ করেন, এবার থেকে দ্বিপাক্ষিক আদান প্রদান আরও জোরালো হবে বলে। পাশপাশি পারস্পরিক সম্পর্কের একটি নতুন অধ্যায়ের শুভ সূচনা হবে। প্রধানমন্ত্রীর মতে দু'দেশের মধ্যে যত বেশি যোগাযোগ হবে, তত বেশি উপকার হবে। প্রধানমন্ত্রী মোদী জানান, গত বহু বছর ধরে দুদেশের মানুষ একে অপরকে সমৃদ্ধ করেছে।তিনি আরও বলেন, মার্কিন অর্থনীতি ও সমাজকে আরও বেশি উন্নত করতে প্রয়োজন দক্ষ ভারতীয় প্রতিভার।

উল্লেখ্য এইচওয়ান বি ভিসা নীতির আওতায় ৬৫ হাজার ভিসা বরাদ্দ হয় প্রতিবছর। তার জন্য সবচেয়ে বেশি ভিসার আবেদন যায় ভারতীয়দের তরফে। প্রসঙ্গত গতমাসে মার্কিন রাষ্ট্রপতির দায়িত্ব নেওয়ার পর এইচ-১বি ও এল-১ ভিসা নীতিতে পরিবর্তন আনেন ডোলান্ড ট্রাম্প । যার জেরে মার্কিন মুলুকে ভারতীয় তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি সমস্যায় পড়ে।

English summary
In the middle of ongoing visa ban and check on by US President Donald Trump, Prime Minister Narendra Modi on Tuesday urged the US to have a balanced and farsighted perspective on admitting skilled Indian workers.
Please Wait while comments are loading...