Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নাগাল্যান্ডে রাজনৈতিক সঙ্কট কোনদিকে মোড় নিয়েছে, কী বলছেন রাজ্যপাল

  • Posted By:
Subscribe to Oneindia News

ক্ষমতাসীন নাগা পিপলস ফ্লন্টের নেতৃত্ব সঙ্কট ক্রমেই বেড়ে চলেছে। রাজ্যপাল পিবি আচার্য তাই ১৫ জুলাইয়ের মধ্যে নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী শুরহোজেলি লিজিৎসুকে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের ডাক দিয়েছেন।

লিজিৎসু দায়িত্বভার গ্রহণ করেছেন মাত্র পাঁচ মাস। তার মধ্যেই প্রাক্তন মুখ্যমন্ত্রী টিআর জেলিয়াং সরকারে থাকার শক্তি জোগাড় করে ফেলেছেন বলে দাবি করেছেন। আর সেজন্যই রাজ্যপাল বর্তমান মুখ্যমন্ত্রীকে এমন নির্দেশ দিয়েছেন।

নাগাল্যান্ডে রাজনৈতিক সঙ্কট কোনদিকে মোড় নিয়েছে

প্রাক্তন মুখ্যমন্ত্রী জেলিয়াং দাবি করেছেন ৫৯ জন বিধায়কের মধ্যে ৪১জনই তাঁকে সমর্থন করেছেন। রাজ্যপালকে রবিবার চিঠি লিখে জানিয়েছেন, যেন তাঁকে সরকার গঠনে আহ্বান জানানো হয়।

এদিকে শুরহোজেলি লিজিৎসু উত্তরের আনগামি-আই বিধানসভার উপনির্হবাচনের জন্য নমিনেশন জমা দিয়েছেন। ২৯ জুলাই নির্বাচন হওয়ার কথা। লিজিৎসুর ছেলে খিরিহু এই আসনে বিধায়ক ছিলেন। তিনি জায়গা ছেড়ে দিয়েছেন যাতে বাবা জয়ী হয়ে বিধানসভায় যেতে পারেন।

জেলিয়াং বিবাদের জেরে ইস্তফা দিলে শুরহোজেলি লিজিৎসু গত ফেব্রুয়ারিতে ভোটে না জিতেও নাগা পিপলস ফ্রন্টের প্রেসিডেন্ট হিসাবে মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেন। তিনি তিনমাস পরে জেলিয়াংকে চেয়ার ফিরিয়ে দেবেন বলে কথা দিয়েছিলেন। তবে তা না করায় জেলিয়াং রাজ্যপালের কাছে দরবার করেছেন।

English summary
Nagaland political crisis, Governor asks CM to seek vote of confidence by July 15
Please Wait while comments are loading...