Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"আমার ছেলেরা কি না খেতে পেয়ে মরবে", ৫০০ কোটি টাকার জমি দুর্নীতিতে লালু উবাচ

  • Posted By:
Subscribe to Oneindia News

পাটনা, ১০ এপ্রিল : দুর্নীতির অভিযোগে সরকারিভাবে কোথাও জনপ্রতিনিধির কাজ করতে পারছেন না আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। তাই বলে অবশ্য তিনি বিতর্কের ঊর্ধ্বে এমনটাও নয়। নিত্যনতুন মন্তব্য করে বিতর্ক বাঁধানো যার কাজ, সেই লালু নতুন করে ফের বিতর্কে।

লালুর দুই পুত্র বিহার সরকারের মন্ত্রী। দুজনের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ উঠেছে। এই প্রেক্ষিতে লালুর মন্তব্য, আমার ছেলেরা তো আর না খেতে পেয়ে মরতে পারে না।

"আমার ছেলেরা কি না খেতে পেয়ে মরবে", জমি দুর্নীতিতে লালু উবাচ

তেজ প্রতাপ ও তেজস্বী যাদব পাটনার অদূরে ২ একর জমির মালিক। যার আনুমানিক মূল্য ৬০ কোটি টাকা। এই জমির আর একজন মালকিনও অবশ্য রয়েছেন। তিনি লালুর পত্নী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী। সেখানে বিহারের সবচেয়ে বড় শপিং মল তৈরি হচ্ছে। এবং তা তৈরি করছেন নীতীশ সরকারের মন্ত্রী তথা লালুর দলের এক সদস্য বিধায়ক।

জানা গিয়েছে, এই পুরো প্রকল্পের খরচ আনুমানিক ৫০০ কোটি টাকা। অভিযোগ লালু রেলমন্ত্রী থাকাকালীন জালিয়াতি করে নকল কোম্পানি খুলে ওই জমি হাতানো হয়েছে। পরে বেশ কয়েকবার কোম্পানির নাম ও ডিরেক্টর বদল করে শেষপর্যন্ত তা হস্তান্তরিত হয়েছে তেজ প্রতাপ, তেজস্বী ও রাবড়ি দেবীর নামে।

যদিও লালু সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। সৎ উপায়েই ওই জমির মালিকানা তাদের হাতে রয়েছে বলে দাবি করেছেন। এছাড়াও আরও নানা দুর্নীতির অভিযোগ উঠেছে লালু ও তার পরিবারের বিরুদ্ধে। তবে এখন সরকারের নীতীশের দলের সঙ্গে আরজেডিও রয়েছে। ফলে তাঁদের টিঁকি ধরা কঠিন কাজ তো বটেই।

English summary
'My sons can't die in poverty': Lalu on alleged 500-crore land scam
Please Wait while comments are loading...