Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"গোমাংস খাওয়া বন্ধ কর" এবার মুসলমানদের আহ্বান আজমেঢ় দরগার প্রধানের

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৪ এপ্রিল : গোহত্যা ও গোমাংস নিয়ে চলা বিবাদের মধ্যে আজমেঢ় শরিফ দরগার প্রধান নয়া নজির সৃষ্টি করলেন। তিনি সকল মুসলমানদের পরামর্শ দিলেন গোমাংস খাওয়া ছেড়ে দিতে।

আজমেঢ় শরিফ দরগার প্রধানের নাম জাইনুল আবেদিন খান। তাঁর ব্যাখ্যা, হিন্দু ভাবাবেগকে মর্যাদা দিয়ে মুসলমানদের উচিত গোহত্যা বন্ধ করা ও গোমাংস খাওয়া ছেড়ে দেওয়া।

আজমেঢ় শরিফ দরগা ভারতীয় মুসলমানদের কাছে এক পবিত্র স্থান। সেখানে খাজা মইনুদ্দিন চিস্তির ৮০৫তম মৃত্যুবার্ষিকীতে ভাষণ দিতে গিয়ে তিনি এই আবেদন করেছেন। বলেছেন, খাজা মইনুদ্দিন চিস্তি হিন্দুও মুসলমানের সহাবস্থানের জন্য সারা জীবন লড়াই করে গিয়েছেন। সেই পথ অনুসরণ করে হিন্দু ভাবাবেগকে সম্মান জানিয়ে তাই মুসলমানদের গোমাংস খাওয়া ছেড়ে দেওয়া উচিত।

শুধু তাই নয়, গুজরাতে গোহত্যায় যাবজ্জীবন কারাদণ্ডের বিধান নিয়েও সন্তোষ প্রকাশ করে দরগা প্রধান জাইনুল আবেদিন খান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করেন, গরুকে জাতীয় পশুর মর্যাদা দেওয়ার জন্য।

এর পাশাপাশি মুসলমানদের তিন তালাকের বিরোধিতাও এদিন করেছেন আজমেঢ় শরিফের দরগা প্রধান। তাঁর মতে, এটা অবিলম্বে বন্ধ হওয়া উচিত। কোরান ও শরিয়ত আইন এর অনুমতি দেয় না এবং এই ধরনের কাজ আমানবিক ও লিঙ্গ বৈষম্যের প্রতীক বলেও তোপ দেগেছেন আজমেঢ় শরিফ দরগার প্রধান।

English summary
Muslims should give up beef to honour Hindu sentiments: Ajmer dargah chief
Please Wait while comments are loading...