Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২৯ বছর ধরে জন্মাষ্টমী উৎসবে সামিল এই মুসলিম পরিবার

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

এ যেন উলট পুরাণ। ধর্মের ভিত্তিতে চারিদিকে অশান্তির ছবি দেখতে যখন আমরা প্রায় অভ্যস্ত হয়ে পড়েছি তখন কানপুরের একটি মুসলিম পরিবার অনন্য নজির গড়লেন। আজ ভগবান কৃষ্ণের জন্মদিন। সারা দেশেরই হিন্দু সম্প্রদায়ের মানুষ উৎসাহের সঙ্গে কৃষ্ণ জন্মাষ্টমী পালন করছেন। একই সঙ্গে কানপুরে একটি মুসলিম পরিবারের সদস্যরা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে শ্রীকৃষ্ণের জন্মদিন পালন করলেন।

কানপুরের বাসিন্দা ডাঃ এস আহমেদের পরিবার দীর্ঘ ২৯ বছর ধরে জন্মাষ্টমী উৎসব পালন করে আসছেন। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, মূলত সাম্প্রদায়িক সম্প্রীতির ধারাকে বজায় রাখতেই এই উদ্যোগ তিনি নিয়েছিলেন ২৯ বছর আগে। তারপর থেকেই প্রত্যেক বছর নিয়ম মেনে নিষ্ঠার সঙ্গে কৃষ্ণের পুজো হয় তাঁর বাড়িতে।

২৯ বছর ধরে জন্মাষ্টমী উৎসবে সামিল এই মুসলিম পরিবার

ডাঃ এস আহমেদের মতে, " মন্দির, মসজিদ, গীর্জার নাম করে ভগবানকে আগেই ভাগ করা হয়েছে, তাই মানুষের মধ্যে ভাগাভাগি না হলেই ভাল"। বৃহস্পতিবার ডাঃ আহমেদের বাড়িতে কৃষ্ণের পুজোয় তার পরিবার এবং প্রতিবেশীরা অংশ গ্রহণ করেন।

সাম্প্রদায়িক সম্প্রীতির এর থেকে বড় নজির আর কি হতে পারে। সমাজের মঙ্গলের স্বার্থে ডাঃ এস আহমেদ এবং তার পরিবার যা করে দেখালেন তা আগামী দিনে অনেককেই প্রেরণা জোগাবে।

English summary
Muslim family celebrating Janmashtami in Kanpur
Please Wait while comments are loading...