Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুসার নয়া জঙ্গি দল: কাশ্মীরের সঙ্গে ভারতের যুদ্ধ, এটাই বিশ্বকে বোঝাতে চাইছে পাকিস্তান

Subscribe to Oneindia News

কাশ্মীর উপত্যকায় নতুন জঙ্গি দল নিরাপত্তা রক্ষীদের নতুন করে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। হিজবুল মুজাহিদিন ছেড়ে জাকির মুসা আল-কায়দার আনুগত্যে নতুন দল গঠন করেছে।

ঠিক যেন ১৯৯০ সালের পুনরাবৃত্তি। যখন উপত্যকায় নতুন নতুন জঙ্গি সংগঠন ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছিল। সে সময় জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট মুখ্য দল ছিল। যদিও সময়ের সঙ্গে সঙ্গে পাকিস্তান হিজবুল মুজাহিদিন, জইশ-এ-মহম্মদ এবং লস্কর-ই-তৈবার মতো জঙ্গি সংগঠনগুলি তৈরি করে উপত্যকায়।

মুসার নয়া জঙ্গি দল: কাশ্মীরের সঙ্গে ভারতের যুদ্ধ, এটাই বিশ্বকে বোঝাতে চাইছে পাকিস্তান

গোয়েন্দা আধিকারিকদের ধারণা হিজবুল মুজাহিদিন থেকে মুসার বেরিয়ে আসা চোখে ধুলো দেওয়া মাত্র। কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদীদের মুণ্ডুচ্ছেদ করার হুমকি দেওয়ার পরেই হিজবুল নেতৃত্ব তার সঙ্গে দুরত্ব তৈরি করে। এর পরেই ৭.০৭ মিনিটের একটি অডিও ক্লিপ ও সঙ্গে স্লাইড শো দিয়ে নয়া জঙ্গি সংগঠনের ঘোষণা করে মুসা। সে জানিয়ে দেয় কাশ্মীরে আল-কায়দার লড়াইকে সমর্থন করে সে।

অডিও ক্লিপে মুসা জানায় বর্তমানে সে আল-কায়দার কাজে অনুপ্রানিত এবং কাশ্মীরে নয়া খলিফাগিরি প্রতিষ্ঠা করবে সে। ভারতীয় বাহিনীর বিরুদ্ধে লড়াই জারি থাকবে।

আরও একটি সম্ভাবনার কথা গোয়েন্দা আধিকারিকরা জানিয়েছেন। তাদের মতে পাকিস্তান কাশ্মীরে আরও স্থানীয় জঙ্গি সংগঠন চাইছে। এই নয়া দলেও কাশ্মীরের তরুণদের কাজে লাগানোর চেষ্টা করা হচ্ছে। যাতে গোটা বিশ্বের কাছে এই বার্তা পাকিস্তান দিতে পারে যে উপত্যকার লড়াই ভারতীয় নিরাপত্ত ব্যবস্থা ও প্রশাসনের বিরুদ্ধে লড়ছে কাশ্মীরের তরুণরাই, কোনও পাকিস্তানি নয়। মুসার নয়া দল পাকিস্তানের সেই চেষ্টাকেই সফল করার অঙ্গীকার নিয়েছে।

English summary
Musa's new terror outfit: Pak wants world to believe Kashmir is in war with India
Please Wait while comments are loading...