Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মঙ্গল গ্রহের 'জাতীয় সঙ্গীত' লিখলেন এক ভারতীয় যুবক, জানুন গর্বের কাহিনি

  • Posted By:
Subscribe to Oneindia News

লাল গ্রহ মঙ্গলে যেদিন বসতি গড়ে উঠবে, নিজস্ব গান তৈরি হবে, সেদিন সবার উপরে স্থান পাবে অস্কার ক্যাস্টেলিনোর বাঁধা গান 'রাইজ টু মার্স'। মুম্বইয়ের এই যুবকের বাঁধা গান মার্স সোসাইটির বিচারে সবার সেরা হয়েছে।

গত জুন মাসে ওয়েলসের রাজধানী কার্ডিফে এক অনুষ্ঠানে ক্যাস্টেলিনোর সিম্ফোনিয়া সহযোগে ব্যারিটোন সকলের মনজয় করে নিয়েছে। এমাসেই মঙ্গল নিয়ে বাঁধা এই গান অনলাইনে মুক্তি পেতে চলেছে।

মঙ্গল গ্রহের 'জাতীয় সঙ্গীত' লিখলেন এক ভারতীয় যুবক

এরপরে সেপ্টেম্বরে ক্যালিফোর্নিয়ায় মার্স সোসাইটির ২০তম বার্ষিক সম্মেলনে অস্কার ক্যাস্টিলিনো নিজে গান গেয়ে শোনাবেন সকলকে। এই প্রসঙ্গে মার্স সোসাইটির প্রতিষ্ঠাতা সম্পাদক রবার্ট জুবরিন আশাপ্রকাশ করে জানিয়েছেন, কোনও না কোনও একদিন মঙ্গলে গড়ে ওঠা সমাজের জাতীয় সঙ্গীত হবে অস্কারের গান।

বছর ৩১-এর ক্যাস্টেলিনো পেশায় সফটওয়্যার অ্যানালিস্ট। তিনি লন্ডনের ঐতিহ্যবাহী রয়্যাল কলেজ অব মিউজিক থেকে স্কলারশিপ পেয়েছেন। এছাড়া রানি এলিজাবেথের অনুষ্ঠানে গানও গেয়েছেন। এছাড়া মুম্বইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে তিনি বিজ্ঞানে স্নাতক হয়েছেন।

গোয়ার বাসিন্দা ক্যাস্টেলিনো জানিয়েছেন, পদার্থবিদ্যার ছাত্র হওয়ায় মঙ্গলের প্রতি আকর্ষণ ছিল। এছাড়া ছোট থেকেই গানের প্রতি অনুরাগ রয়েছে। সেই থেকেই যখন তিনি মঙ্গল নিয়ে জাতীয় সঙ্গীত পাঠানো যেতে পারে বলে শোনেন, তখন আর দেরি না করে গান বেঁধে পাঠিয়ে দেন মার্স সোসাইটির প্রতিষ্ঠাতা সম্পাদক রবার্ট জুবরিনকে। আর তা শুনেই সকলে মুগ্ধ হয়ে গিয়েছেন। ফলে কখনও মঙ্গলে বসতি গড়ে উঠলে জাতীয় সঙ্গীতের রচয়িতা হিসাবে ভারতীয় নাগরিক অস্কারের নামই জ্বলজ্বল করবে।

English summary
Mumbai youth's song named Mars anthem by global body
Please Wait while comments are loading...