Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আত্মঘাতী কিশোর, নেপথ্যে ঘাতক অনলাইন গেম 'ব্লু হোয়েল'-এর মৃ্ত্যুর চ্যালেঞ্জ, অনুমান পুলিশের

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বইয়ের অন্ধেরিতে এক ১৪ বছরের কিশোরের মৃত্যু ঘিরে রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিশ মনে করছে, এই কিশোর আন্ডারগ্রাউন্ড অনলাইন গেম 'ব্লু হোয়েলের' শিকার হয়ে আত্মঘাতী হয়েছে। উল্লেখ্য, এই গেমটিতে বেশ কিছু বিপজ্জনক চ্যালেঞ্জ দেওয়া হয়। যা অনেক ক্ষেত্রেই মারক হিসাবে প্রমাণিত হয়।

অন্ধেরির ওই কিশোর সাততলা বাড়ির ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয় বলে জানিয়েছে পুলিশ। পুলিশের একটি সূত্রের দাবি, ওই কিশোর দুঃসাহসিক আন্ডারগ্রাউন্ড অনলাইন গেম 'ব্লু হোয়েলের' প্রতি আসক্ত ছিল। এই গেম -এর বশবর্তী হয়ে এর আগে রাশিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশে মারা গিয়েছে বহু কিশোর।

আত্মঘাতী কিশোর, নেপথ্যে ঘাতক অনলাইন গেম 'ব্লু হোয়েল'-এর মৃ্ত্যুর চ্যালেঞ্জ, অনুমান পুলিশের

রাশিয়া থেকেই এই ব্লু হোয়েল অনলাইন ভিডিও গেমটি চালু হয়েছে। এই গেম-এ বেশ কিছু কাজ পর পর করার জন্য প্রতিযোগীদের চ্যালেঞ্জ করা হয়। ৫০ দিনের মাথায় সেই কাজ শেষ করার নির্দেশ থাকে। যার সর্বশেষ চ্যালেঞ্জ থাকে আত্মহত্যা করার জন্য। আর শুরু থেকে শেষ পর্য়ন্ত সমস্ত চ্যালেঞ্জেরই ভিডিও করে রাখার নির্দেশ থাকে গেম -এ। ফলে সব চ্যালেঞ্জ পার হলে শেষে আত্মঘাতী হতে হয় প্রতিযোগীকে। বিশ্বের একটা বড় অংশের কিশোররা এই গেমের প্রতি আসক্ত হয়ে চলেছে।

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, মুম্বইয়ের ওই কিশোর ঘটনার দিন মোবাইল নিয়ে ছাদের একদম ধার দিয়ে হাঁটছিল। সে মোবাইলে তাঁর সেলফি ভিডিও করছিল বলে জানা গিয়েছে। তারপর আচমকাই সে সাত তলা থেকে ঝাঁপ মেরে নিজেকে শেষ করে দেয় । যদিও ব্লু হোয়েলই ওই কিশোরের একমাত্র মৃত্যুর কারণ কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

English summary
A teenager's suicide in Mumbai is being linked to a challenge-based underground online game that puts players through a series of 49 tasks before ultimately asking them to kill themselves by jumping off a building.
Please Wait while comments are loading...