Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অবিশ্বাস্য : ৬ বার হার্ট অ্যাটাকের পরও বেঁচে গেল ৪ মাসের শিশু

Subscribe to Oneindia News

চার মাস বয়সী বিদিশাকে এখন নাম দেওয়া হয়েছে 'মিরাক্যাল বেবি'। আর হবে নাই বা কেন? গত দু'মাস ধরে মুম্বইয়ের পারেল হাসপাতালে ভর্তি রয়েছে সে। হৃদযমন্ত্রে সমস্যা নিয়ে সে জন্মেছে। যা শল্য চিকিৎসা করতে অন্তত ১২ ঘণ্টা সময় লাগবে।

তবে এসবের মাঝেই মোট ছয়বার হার্ট অ্যাটাক হয়েছে ছোট্ট বিদিশার। বিশাখা ও বিনোদ বাগমারের কন্যা বিদিশা মুম্বইয়ের বিজে ওয়াদিয়া হাসপাতালে ভর্তি। বিদিশাকে সারিয়ে তুলতে মোট ৫ লক্ষ টাকা বিল হয়েছিল। তবে বিনোদ সাকুল্যে জোগাড় করতে পারতেন মাত্র ২৫ হাজার টাকা। বাকী টাকা অনেকে মিলে তুলে দিয়েছেন।

অবিশ্বাস্য : ৬ বার হার্ট অ্যাটাকের পরও বেঁচে গেল ৪ মাসের শিশু

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যখন ৪৫ দিন বয়স ছিল তখন একদিন বমি করে সংজ্ঞা হারিয়ে ফেলে বিদিশা। চোখে-মুখে জল দিয়ে জাগিয়ে তোলা হলেও ফের শিশুটি জ্ঞান হারিয়ে ফেলে। তারপর থেকেই হাসপাতালে রয়েছে সে। এবং সেখানেই হৃদযন্ত্রের সমস্যা ধরা পড়েছে। এছাড়া ফুসফুসের সমস্যাও রয়েছে। ফলে তাঁর জন্য সবসময় উচ্চমাত্রার ভেন্টিলেটরের ব্যবস্থা হাসপাতালে রাখতে হয়েছে।

বিদিশার হৃদযন্ত্রের গঠন আর পাঁচজন মানুষের চেয়ে একেবারে বিপরীত। তাছাড়া ফুসফুসের অবস্থাও ভালো নয়। আর সেজন্যই শরীরে অক্সিজেনের মাত্র অনেক সময় কমে গিয়ে অনুপাতে কার্ব ডাই অক্সাইডের মাত্রা তিনগুণ বেড়ে যায়। তবে এখন অনেকটা সুস্থ রয়েছে বিদিশা। তাঁকে খুব তাড়াতাড়ি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে।

English summary
Mumbai's 'Miracle baby' Bidisha survives 12-hour operation, six heart attacks
Please Wait while comments are loading...