Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুম্বই, দিল্লির পরে ভারতে সবচেয়ে বেশি মিলিয়নেয়ার রয়েছে কলকাতাতেই!

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি : কলকাতার দুটি এলাকা, বালিগঞ্জ ও আলিপুর দেশের সবচেয়ে সমৃদ্ধশালী এলাকা হিসাবে উঠে এসেছে। নয়া বিশ্ব সম্পদ সূচকের রিপোর্ট অন্তত তেমনটাই বলছে।

মঙ্গলবার বিশ্ব সম্পদ সূচকের রিপোর্ট প্রকাশিত হয়েছে। সেখানে ভারতের শহরগুলির বিস্তৃত রিপোর্ট তুলে ধরা হয়েছে। তার মধ্যেই পাওয়া গিয়েছে, কলকাতার দুটি এলাকা বালিগঞ্জ ও আলিপুর এলাকায় সম্মিলিত সম্পদের পরিমাণ ২৯০ বিলিয়ন মার্কিন ডলার।

মুম্বই, দিল্লির পরে সবচেয়ে বেশি মিলিয়নেয়ার রয়েছে কলকাতাতেই!

এই সংস্থা যে তথ্য সংগ্রহ করে পেশ করেছে তাতে উঠে এসেছে অবাক করা তথ্য। জানা গিয়েছে, দেশের মধ্যে সবচেয়ে সমৃদ্ধশালী শহর বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, পুনে, চেন্নাই ও গুরগাঁওয়ের চেয়েও বেশি ধনী ব্যক্তি বা মিলিয়নেয়ারের বাস কলকাতায়। তবে মুম্বই এক্ষেত্রে এক নম্বরে রয়েছে, শহর তিলোত্তমা রয়েছে দ্বিতীয় স্থানে।

তথ্য বলছে, তিলোত্তমায় মোট ৯৬০০ জন মিলিয়নেয়ার রয়েছেন। হায়দ্রাবাদে সেই সংখ্যাটা ৯ হাজার জন, বেঙ্গালুরুতে ৭৭০০ জন, পুনেয় ৪৫০০ জন, গুরগাঁওয়ে ৪০০০ জন ও চেন্নাইয়ে ৬ হাজার জন মিলিয়নেয়ার রয়েছেন।

তবে বিলিয়নেয়ারের হিসাবে কলকাতা কিছুটা পিছনে। বেঙ্গালুরুতে ৮ বিলিয়নেয়ার, হায়দ্রাবাদে ৬ জন, পুনেয় ৫ জন, কলকাতা ও চেন্নাইয়ে ৪ জন এবং গুরগাঁওয়ে ২ জন বিলিয়নেয়ার রয়েছেন।

প্রসঙ্গত, ভারতের সবচেয়ে ধনী শহর হল মুম্বই। এরাজ্যের মোট সম্পদের পরিমাণ ৮২০ বিলিয়ন মার্কিন ডলার। মুম্বইয়ে ৪৬ হাজার মিলিয়নেয়ার ও ২৮ জন বিলিয়নেয়ার রয়েছেন। এরপর রয়েছে দিল্লি। রাজধানীর মোট সম্পদের পরিমাণ ৪৫০ বিলিয়ন মার্কিন ডলার। এছাড়া এরাজ্যে ২৩ হাজার মিলিয়নেয়ার ও ১৮ জন বিলিয়নেয়ার রয়েছেন। সবমিলিয়ে সারা ভারতে মোট ২ লক্ষ ৬৪ হাজার মিলিয়নেয়ার ও ৯৫ জন বিলিয়নেয়ার রয়েছেন বলে জানা গিয়েছে।

English summary
Mumbai India's richest city, 2 Kolkata localities among most affluent: New World Wealth report
Please Wait while comments are loading...