Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাড়িতে রয়েছে তাপনিয়ন্ত্রিত সুইমিং পুল, লিফ্ট, বিদ্যুৎ কারচুপির অভিযোগ মুলায়মের বিরুদ্ধে

মুলায়মের এটাহের বাড়িতে যেভাবে বিদ্যুৎ চালিত জিনিসপত্র ব্যবহার করা হয়, তাতে ৪০ কিলোওয়াটের বিদ্যুৎ সংযোগের দরকার। তার জায়গায় খাতায় কলমে বাড়িতে ৫ কিলোওয়াটের বিদ্যুৎ সংযোগ রয়েছে ।

Subscribe to Oneindia News

এটাহ, ২১ এপ্রিল : তাঁর বাড়িতে রয়েছে মিনি এসি প্লান্ট, যা তাঁর বাড়ির তাপমাত্রাকে সারাক্ষণ নিয়ন্ত্রণ করে। রয়েছে, তাপ নিয়ন্ত্রিত সুইমিং পুল, লিফ্ট। উত্তর প্রদেশের এটাহের এই বাড়ির মালিক সেরাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব। যাঁর এটাহের বাড়ির বকেয়া বিদ্যুৎ বিলের অঙ্ক ৪ লাখ টাকা।

উত্তর প্রদেশের বিভিন্ন জায়গায় বিদ্যুৎ চুরি ধরতে, বিদ্যুৎ দফতরের একদল সদস্য মুলায়ম সিং এর এটাহের বাড়িতে অভিযান চালায়। ১২ টি বেডরুম সমেত মুলায়ম সিং যাদবের পাহাড় প্রমাণ বাড়িতে ঢুকেই বিদ্যুৎ ব্যবহারের বিষয়ে প্রচুর গরমিল পায় ওই দলটি।

বাড়িতে রয়েছে তাপনিয়ন্ত্রিত সুইমিং পুল, লিফ্ট, বিদ্যুৎ কারচুপির অভিযোগ মুলায়মের বিরুদ্ধে

উত্তরপ্রদেশ বিদ্যুৎ দফতরের ওই দলটির তরফে জানানো হয়েছে, মুলায়মের এটাহের বাড়িতে যেভাবে বিদ্যুৎ চালিত জিনিসপত্র ব্যবহার করা হয়, তাতে ৪০ কিলোওয়াটের বিদ্যুৎ সংযোগের দরকার। তার জায়গায় খাতায় কলমে বাড়িতে ৫ কিলোওয়াটের বিদ্যুৎ সংযোগ রয়েছে বলে বিদ্যুৎ দফতরের দাবি। অভিযোগ, নিজের নির্বাচনী কেন্দ্র এটাহ এলাকার প্রাপ্য বিদ্যুৎ সংযোগের একভাগ নিয়ে নিচ্ছে এই রাজনৈতিক নেতা। পাশাপাশি বিদ্যুৎ-এর সংযোগের জন্য মুলায়মের বকেয়া বিল এখনও ৪ লাখ টাকা, বলে জানিয়েছে উত্তর প্রদেশের বিদ্যুৎ দফতর। এবিষয়ে নোটিশ পাঠানো হয় মুলায়মকে।

সূত্রের খবর, মুলায়ম সিং এর বাড়িতে এই অতর্কিত অভিযান সেরাজ্যের মুখ্যমন্ত্রী আদিত্যনাথের দুর্নীতিদমন উদ্যোগের একটি অংশ। ক্ষমতায় আসার পর উত্তরপ্রদেশ থেকে 'ভিআইপি সংস্কৃতি' দূর করার ওপর জোর দিয়েছিলেন যোগী অদিত্যনাথ। সেই কথা মতোই চালানো হয় অভিযান। এই উদ্যোগের পরের নিশানা কে, এখন সেটাই দেখার।

English summary
A heated swimming pool, several elevators, a mini-AC plant that helped keep the sprawling home temperature-controlled - these are contributing factors for Mulayam Singh's home over-drawing its share of power in his constituency of Etawah in Western Uttar Pradesh.
Please Wait while comments are loading...