Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় পরীক্ষার মুখে আজ মুলায়ম

Subscribe to Oneindia News

লখনউ, ৩১ ডিসেম্বর : আজ নিজের রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় পরীক্ষার সামনাসমনি আসতে চলেছেন সমাজবাদী পার্টি সুপ্রিমো মুলায়ম সিং যাদব। আজ, শনিবার সকাল সাড়ে দশটায় উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য সপার ঘোষিত ৩৯৩ প্রার্থীকে নিয়ে বৈঠক ডেকেছেন মুলায়ম। [লড়াই চালিয়ে যাও, পাশে আছি, অখিলেশকে বার্তা মমতার]

দলের ঘোষিত 'সরকারি তালিকায়' যারা রয়েছেন তাদের একটা বড় অংশই জায়গা পেয়েছিলেন মুলায়মের পাল্টা অখিলেশের প্রকাশিত প্রার্থী তালিকায়। এখন দেখার বিষয়ে অখিলেশ যাদবকে দল থেকে বহিষ্কৃত করার পরও মুলায়মের এদিনের ডাকা বৈঠকে এরা সবাই হাজির থাকেন কি না।

রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় পরীক্ষার মুখে আজ মুলায়ম

এদিকে এদিন সকাল ৯টায় অখিলেশও বিধায়কদের নিয়ে একটি বৈঠক ডেকেছেন। যদি মুলায়মের ডাকা বৈঠকে উপস্থিতির হার সামান্যও কমে সেক্ষেত্রেও তা কিন্তু সপা সুপ্রিমো তথা দলের শীর্ষ নেতৃত্বের জন্য বিড়ম্বনার বিষয় হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অতীতে নিজে রাজনৈতিক কেরিয়ার তৈরি করতে সিনিয়র সহকর্মী চৌধুরি চরন সিং, ভিপি সিং এবং চন্দ্রশেখরের সঙ্গে মতভেদের জেরে বেরিয়ে এসেছিলেন। এখন নিজের ছেলের সঙ্গেই রাজনৈতিক দুরত্ব তৈরি হয়েছে নেতাজির।

সূত্রের খবর নতুন দল তৈরি করার দিকে এগোচ্ছেন অখিলেশ। দলের নাম হতে পারে রাষ্ট্রীয় সমাজবাদী পার্টি। দলের চিহ্ন হবে মোটরসাইকেল।

উল্লেখযোগ্যভাবে, দলের রজতজয়ন্তীবর্ষেই দলের মধ্যে এই বিভেদ স্পষ্ট হয়েছে। শুধু দল নয়, পরিবারও ভেঙে গিয়েছে। লোকসভার ৫ সপা সাংসদের মধ্যে ৪ জনই - ডিম্পল যাদব, ধর্মেন্দ্র যাদব, তেজ প্রতাপ এবং অক্ষয় যাদব অখিলেশ শিবিরের।

English summary
Mulayam Singh Yadav faces biggest test of his career
Please Wait while comments are loading...