Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হারের জন্য কংগ্রসকে দায়ি করে , পিতা-পুত্র তরজা উসকে বিস্ফোরক মুলায়ম

  • Posted By:
Subscribe to Oneindia News

লখনৌ, ১৩ মার্চ: উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের দলীয় ভরাডুবির রেশ কাটতে না কাটতেই , নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হওয়ার নীতিকে দুষলেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব। উল্লেখ্য উত্তর প্রদেশে ৪০৩ টির মধ্যে ৩১২ টি আসন জিতেছে বিজেপি। ফলে গেরুয়া ঝড়ে ছিন্নভিন্ন হয়ে গিয়েছে সমাজবাদী পার্টি সহ বিরোধীরা।

উত্তরপ্রদেশে যেখানে সমাজবাদী পার্টির একক সংখ্যাগরিষ্ঠতায় গত বিধানসভায় সরকার গঠন হয়েছিল, সেখানে এবছর এরকম ফলাফলে স্বভাবতই অস্বস্তিতে সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব। তিনি বলেছেন , " কংগ্রেসকে কেউ পছন্দ করেনা। আমি জনসমক্ষে কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে বিরোধিতা করেছিলাম।"

হারের জন্য কংগ্রসকে দায়ি করে, পিতা-পুত্র তরজা উসকে বিস্ফোরক মুলায়ম

এদিকে, মুলায়মের এই বক্তব্যে ফের একবার ছেলে অখিলেশ যাদবের সঙ্গে তাঁর ব্যক্তিগত দ্বন্দ্বের দিকটি উসকে দিলেন মুলায়ম। রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি এমনটাই। পাশপাশি তিনি প্রশ্ন তোলেন, যেখানে ২০১২ নির্বাচনে সমাজবাদী পার্টি একা লড়েই, একক সংখ্যাগরিষ্ঠ সরকার গঠন করেছে, সেখানে ২০১৭ নির্বাচনে কী প্রয়োজন ছিল এই জোটের?

একধাপ এগিয়ে তিনি বলেন, " জোটের অহংকারই এই ভরাডুবির জন্য দায়ি। রাজ্যের যে ঠেলা-ওয়ালা চিরকাল সমাজবাদি পার্টির জন্য ভোট করে এসেছে সেও আজ সমাজবাদী বার্টিকে ভোট দেয়নি বলেছে, কারণ 'নেতাজি(মুলায়ম)কে অসম্মান করা হয়েছে"।

তবে নির্বাচনে হারের পরে মুষড়ে না পরে তা নিয়ে বিশ্লেষণ করা উচিত বলে জানিয়েছেন মুলায়ম সিং যাদব। এছাড়াও তিনি জানান, উত্তরপ্রদেশে যে বিজেপি হাওয়া জোরদার হচ্ছিল সেটা তিনি আগেই টের পেয়েছিলেন।

English summary
The Samajwadi Party patriarch Mulayam Singh Yadav on Sunday blamed SP-Congress alliance for the party’s poor performance in the Uttar Pradesh Assembly elections 2017. “No one likes Congress. I have publicly opposed Congress,” he was quoted as saying. While denying the claims that his support was with the alliance, he questioned the need for alliance when the Samajwadi Party came to power in 2012 with full majority.
Please Wait while comments are loading...