Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর বিস্ফোরক স্বীকারোক্তি, আটক রাহুল গান্ধী

  • By: Soumik Bose
Subscribe to Oneindia News

পুলিশের গুলিতেই মুত্যু হয়েছে পাঁচ কৃষকের। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর শেষ পর্যন্ত একথা মানতে বাধ্য হলেন মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী ভূপেন্দ্র সিং। অথচ এই ভূপেন্দ্র সিংই গত মঙ্গলবার জোর গলায় বলেছিলেন, পুলিশ গুলি চালায়নি। পুলিশকে গুলি চালানোর কোনও নির্দেশ দেওয়া হয়নি।

অন্যদিকে বৃহস্পতিবারই মন্দসৌর যাওয়ার পথে নিমচের কাছে আটক করা হয় কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীকে। মন্দসৌরে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা ছিল তাঁর। প্রথমেই রাজস্থান- মধ্যপ্রদেশ সীমানায় তাঁকে আটকায় পুলিশ। পুলিশের বাধা পেয়ে মোটর বাইকে চেপে মন্দসৌরে যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু নিমচের কাছে তাঁকে আটক করা হয়। রাহুল ও তাঁর অনুগামীদের সঙ্গে বচসাও হয় পুলিশের। সেখানেও পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর বিস্ফোরক স্বীকারোক্তি, আটক রাহুল গান্ধী

এদিনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করতে ছাড়েননি রাহুল। মোদী বড় শিল্পপতিদের ঋণ মকুব করেন আর গরীব কৃষকদের ওপর গুলি চালানোর নির্দেশ দেন বলে কটাক্ষ করেছেন তিনি। গত কয়েকদিনের মত বৃহস্পতিবারও উত্তপ্ত ছিল মন্দসৌর ও সংলগ্ন এলাকা। পুলিশের গুলিতে পাঁচ কৃষকের মৃত্যুর ঘটনায় বদলি করা হয়েছে কালেক্টর স্বতন্ত্র সিং ও পুলিশ সুপার ওপি ত্রিপাঠীকে। মান্দসৌরের ঘটনা নিয়ে বুধবারই মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান-সহ রাজ্যের পদস্থ কর্তাদের সঙ্গে আলোচনা করেছেন। বৃহস্পতিবারই মন্দসৌর ও পিপলিয়ামান্ডি এলাকায় পৌঁছে গেছে এক হাজার আধা সামরিক বাহিনী। অবশ্য পরিস্থিতি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

মন্দসৌরে বিক্ষোভ, পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও কালেক্টরকে হেনস্থার ঘটনায় এখনও পর্যন্ত ৬২জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবারও মন্দসৌরে কার্ফু জারি রয়েছে। মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী। এদিনও মোবাইল ইন্টারনেট পরিষেবা বিচ্ছিন্ন রয়েছে। কৃষকদের দাবি নিয়ে মুখ্যমন্ত্রীও ভাবনা-চিন্তা করছেন বলে সূত্রের খবর। সেক্ষেত্রে কৃষিঋণ মকুব করা হলে প্রায় ছয় লক্ষ কৃষক উপকৃত হবেন ঠিকই, কিন্তু অতিরিক্ত ২০০০ কোটি টাকার বোঝা বইতে হবে রাজ্য সরকারকে।

English summary
MP Home minister admits farmers death were happend for police firing
Please Wait while comments are loading...