Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ব্যাঙ্কের দেওয়া 'আসল' নোটে উধাও গান্ধী! নোট নিচ্ছে না কেউ, করুণ অবস্থা কৃষকের!

Subscribe to Oneindia News

ভোপাল, ৫ জানুয়ারি : মধ্যপ্রদেশের প্রত্যন্ত গ্রাম সেওপুরের বাসিন্দা কৃষ্ণ মীনা। ব্যাঙ্ক থেকে ২০০০ টাকার নোট পেয়ে তো মাথায় হাত। ব্যাঙ্কের দেওয়া আসল নোট থেকে উধাও গান্ধীজির ছবি।

জাল নোট আশঙ্কা করে কৃষ্ণ ফের ব্যাঙ্কে ছুটলেন। এসবিআই-এর যে শাখা থেকে টাকা নিয়েছিলেন, সেখানেই ফেরতের জন্যও গেলেন তিনি, কিন্তু ব্যাঙ্কের কর্মীরা নোটগুলি দেখার পর জবাব দিলেন, নোটটি ভুয়ো নয় 'আসল'। 'ছাপার ভুলে'- নোটে নেই গান্ধীর ছবি।

ব্যাঙ্কের দেওয়া 'আসল' নোটে উধাও গান্ধী! নোট নিচ্ছে না কেউ, করুণ অবস্থা কৃষকের!

স্থানীয় ব্যাঙ্ক কর্তৃপক্ষ এবং পুলিশের দাবি, একটা বা দুটো নয়, এরকম বেশ কিছু আসল অথচ ত্রুটিপূর্ণ ২০০০ টাকার নতুন নোট বাজারে ঘোরাফেরা করছে। মূলত স্থানীয় এলাকাতেই।

মঙ্গলবার টাকা নেওয়ার সময় কৃষ্ণ নোটগুলি সেভাবে খেয়ালই করেননি। বাজারে যাওয়ার পর অন্য এক কৃষক তাঁকে এই ধরনের নোটের বিষয়ে সাবধান করে। বলে তার তাছেও এমনই দুটো নোট রয়েছে এরপর দুজনে মিলে ব্যাঙ্কে যান।

শিবপুরীর এসবিআই শাখা থেকে জানানো হয়েছে, নোটদুটি ভুয়ো নয়, ক্রুটিপূর্ণ। কিন্তু তা ফেরত নিয়ে নেওয়া হয়েছে ব্যাঙ্কের তরফে।

সূত্রের খবর এই নোটগুলি মধ্যপ্রদেশের দেওয়াসে ছাপানো হয়েছে। উল্লেখ্য ত্রুটিপূর্ণ আসল নোট ছাপানো হয়েছে ভারতে এই ঘটনা প্রথমবার নয়। এৎ আহে হোসঙ্গাবাদে ছাপানো ৫০০ টাকার ৮০,০০০ নোটে এবং ১০০০ টাকার ১০,০০০টি নোটে ম্যাগনেটিক সিকিওরিটি থ্রেড ছিল না।

English summary
MP farmers get 'genuine' Rs 2000 notes sans image of Mahatma Gandhi
Please Wait while comments are loading...