Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মধ্যপ্রদেশ প্রথম রাজ্য যার অর্থ বর্ষ বদলে হল জানুয়ারি থেকে ডিসেম্বর

দেশের প্রথম রাজ্য হল মধ্যপ্রদেশ যার আর্থিকবর্ষ সরকারিভাবে এপ্রিল থেকে মার্চের পরিবর্তে জানুয়ারি থেকে ডিসেম্বর করা হল। মঙ্গলবার প্রস্তাবিত এই পদক্ষেপকে সবুজ সঙ্কেত দেয় ক্যাবিনেট।

Subscribe to Oneindia News

ভোপাল, ২ মে : দেশের প্রথম রাজ্য হল মধ্যপ্রদেশ যার আর্থিকবর্ষ সরকারিভাবে এপ্রিল থেকে মার্চের পরিবর্তে জানুয়ারি থেকে ডিসেম্বর করা হল। মঙ্গলবার প্রস্তাবিত এই পদক্ষেপকে সবুজ সঙ্কেত দেয় ক্যাবিনেট।

এই রাজ্যের বিধানসভার আগামী বাজেট অধিবেশন হবে ২০১৭ সালের ডিসেম্বর মাসে কিংবা ২০১৮ সালের জানুয়ারি মাসে। আগামী আর্থিক বর্ষ শুরু হবে ২০১৮ সালের জানুয়ারি মাস থেকে।

মধ্যপ্রদেশ প্রথম রাজ্য যার অর্থ বর্ষ বদলে হল জানুয়ারি থেকে ডিসেম্বর

রাজ্য সরকারের লিখিত বিবৃতিতে বলা হয়, "এখন থেকে রাজ্যের আর্থিক বর্ষ জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত হবে।"

ইতিমধ্যেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান রাজ্যের সমস্ত দফতরকে নির্দেশ দিয়েছেন, যাতে আগামী ত্রৈমাসিক, অর্ধবর্ষ ও গোটা বছরের মধ্যে কী কী কাজ করতে হবে তার একটি লক্ষ্যমাত্র তৈরি করতে। মধ্য়প্রদেশ দিয়ে শুরু হয়েছে ধীরে ধীরে বিজেপি নেতৃত্বাধীন অন্য রাজ্যগুলিও একইভাবে তাদের আর্থিক বর্ষ বদল করবে।

সম্প্রতি নীতি আয়োগের একটি বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর্থিক বর্ষ এপ্রিল থেকে মার্চের পরিবর্তে জানুয়ারি থেকে ডিসেম্বর করা নিয়ে নিজের দৃষ্টিভঙ্গি জানিয়েছিলেন। তার পরেই মধ্য়প্রদেশের ক্যাবিনেটে এই সিদ্ধান্ত।

English summary
MP becomes first state to formally shift to January-December financial year
Please Wait while comments are loading...