Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'সন্ত্রাসবাদের মূল আস্তানা' : ব্রিকস সম্মেলনে পাকিস্তানকে আক্রমণ মোদীর!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পানাজি, ১৬ অক্টোবর : এশীয় দেশগুলি নিয়ে সার্ক সম্মেলন ভেস্তে যাওয়ার পর এখন গোটা দেশ তাকিয়ে গোয়ার ব্রিকস সম্মেলনের দিকেই। এই সম্মেলনের শুরুতেই সন্ত্রাসবাদ নিয়ে কড়া বার্তা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাকিস্তানকে সন্ত্রাসবাদ সরবরাহকারী মুখ্য জাহাজ বলে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী। [ব্রিকস সম্মেলনের মাঝে ১৬টি চুক্তি সই করল ভারত-রাশিয়া]

আন্তর্জাতিক মঞ্চে সন্ত্রাসবাদের বিরোধীতা করার অংশ হিসাবেই এইদিন এই মন্তব্য করেন মোদী। পাকিস্তানের কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। মোদী বলেন, আমাদের উন্নয়নের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা সন্ত্রাসবাদ। আর সবচেয়ে বিড়ম্বনার বিষয় হল ভারতের পড়শি দেশই আতঙ্কবাদের জন্মভূমি হয়ে দাঁড়িয়েছে। [ব্রিকস সম্মেলন ২০১৬ : ভারতের মোক্ষম রণকৌশল কী হতে চলেছে?]

'সন্ত্রাসবাদের মূল আস্তানা' : ব্রিকস সম্মেলনে পাকিস্তানকে আক্রমণ মোদীর!

এই সম্মেলনে পাঁচটি ব্রিকস গোষ্ঠীভুক্ত দেশ তথা ব্রাজিল, রাশিয়া, ভারত, চিন এবং দক্ষিণ আফ্রিকা অংশগ্রহণ করেছে। প্রত্যাশিতভাবেই মোদী এই সম্মেলনের মঞ্চকে সন্ত্রাসবাদের বিরোধিতায় কড়া বার্তা দেওয়ার জন্য উপযুক্ত ভঙ্গিতেই কাজে লাগিয়েছেন।

মোদী বলেন, "সন্ত্রাসবাদের ক্রমবর্ধমান এই চাপ মধ্যপ্রাচ্য, পশ্চিম ও দক্ষিণ এশিয়া এবং ইউরোপের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এই হিংস্র পদক্ষেপ আমাদের দেশবাসীর নিরাপত্তার ঝুঁকি বাড়িয়ে দিচ্ছে পাশাপাশি আমাদের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যকেও বাধাপ্রাপ্ত করছে।"

মোদী আরও বলেন, "আমাদের নিজস্ব এলাকাতেই সন্ত্রাসবাদের থাবা শান্তি, সুরক্ষা ও উন্নয়নকে বিঘ্নিত করছে। সবথেকে দুঃজনক ঘটনা এই সন্ত্রাসের সরবরাহ করছে আমাদেরই পড়শি দেশ। সন্ত্রাসের এই মূল জাহাজ থেকেই বিশ্বজুড়ে সন্ত্রাসবাদ মডিউল ছড়িয়ে পড়ছে।"

English summary
‘Mother-ship of terrorism’: PM Modi’s fresh attack on Pakistan at BRICS Summit
Please Wait while comments are loading...