Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আলো জ্বলবে না পাহাড়ে! মুখ্যমন্ত্রীর সফরকালে অভিনব প্রতিবাদ মোর্চা নেতৃত্বের

Subscribe to Oneindia News

আগামী চারদিন দু'ঘণ্টা করে আলো জ্বলবে না পাহাড়ে। পাহাড়ে গোর্খা জনমুক্তি মোর্চা অভিনব এই বিক্ষোভ কর্মসূচি পালনে নামছে সোমবার থেকেই। মুখ্যমন্ত্রী যতদিন পাহাড়ে থাকবেন, ততদিন আলো জ্বালা হবে না। প্রতিদিন দু'ঘণ্টা করে আলো না জ্বালিয়ে প্রতিবাদ জানাবে মোর্চা।

উল্লেখ্য, সোমবারই চারদিনের পাহাড় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন মিরিকে জনসভা দিয়ে তাঁর পাহাড় সফর শুরু করবেন। আগামী ৮ জুন দার্জিলিংয়ে মন্ত্রিসভার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়েই সাজো সাজো রব পাহাড়জুড়ে। মিরিক জয়ের পর মুখ্যমন্ত্রীর প্রথম জনসভা আদতে রূপ নিয়েছে বিজয় উৎসবে।

আলো জ্বলবে না পাহাড়ে! মুখ্যমন্ত্রীর সফরকালে অভিনব প্রতিবাদ মোর্চা নেতৃত্বের

এই বিজয় উৎসবের আমেজে মুখ্যমন্ত্রীর জনসভার দিনই মোর্চা প্রধান বিমল গুরুং পাহাড়ে বিক্ষোভ প্রদর্শন কর্মসূচির কথা ঘোষণা করেছেন। পাহাড় অন্ধকার করেই এই অভিনব প্রতিবাদ হবে বলে জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী পাহাড়ের উন্নয়ন নিয়ে মিথ্যাচার করছেন বলে তাঁর অভিযোগ। সেই অভিযোগের প্রেক্ষিতেই প্রতিবাদ।

সামনেই জিটিএ নির্বাচন। তার আগেই মোর্চা ও রাজ্যের শাসকদলের মধ্যে এই চাপান-উতোর অন্য মাত্রা পাচ্ছে। মুখ্যমন্ত্রী যখন ক্যাবিনেট বৈঠক করে পাহাড় শাসনে বার্তা দিতে চাইছে মোর্চাকে, তখন মোর্চার তরফে থেকে অভিনব প্রতিবাদ জানানো হচ্ছে। ফলে মুখ্যমন্ত্রীর সফরকালে পাহাড় উত্তপ্ত হয়ে উঠতে পারে বলে আশঙ্কায় প্রশাসন।

প্রশাসনের তরফে অবশ্য কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনওভাবেই যাতে পাহাড় উত্তপ্ত হয়ে না ওঠে প্রশাসন তটস্থ। প্রয়োজনে রাজ্যের হাতে থাকা কেন্দ্রীয় বাহিনীকেও নামানো হতে পারে মোর্চার বিক্ষোভ কর্মসূচি প্রতিরোধ করতে।

English summary
Morcha will protest against CM Mamata's visit to North Bengal
Please Wait while comments are loading...