Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গো- রক্ষার নামে পিটিয়ে খুন, ফের কড়া বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

গো-রক্ষার নামে মানুষ খুন বন্ধ করতে ফের কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদের বাদল অধিবেশনের আগে রবিবার সর্বদল বৈঠকে এই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। এবিষয়ে রাজ্যগুলিকেও কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে এদিন জানিয়েছেন মোদী।

গো- রক্ষার নামে পিটিয়ে খুন, ফের কড়া বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

বেশ কিছুদিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তে গো-রক্ষার নামে পিটিয়ে খুনের মত ঘটনা ঘটছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাটে গিয়ে কড়া বার্তা দেওয়ার পরও থামেনি তথাকথিত গো- রক্ষকদের তাণ্ডব। ফলে বিরোধীরাও বিজেপিকে কোনঠাসা করতে কোনও সুযোগ হাতছাড়া করছে না। এই পরিস্থিতিতে রবিবার আরও একবার গো-রক্ষার নামে মানুষ খুনের বিরুদ্ধে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী। সোমবার থেকেই শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। তার আগে রবিবার সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, এদেশে আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই। ফলে যে বা যারা গো-রক্ষার নামে মানুষ খুন করবে, তাদের কোনওমতেই রেয়াত করা হবে না। প্রধানমন্ত্রী আরও বলেন, এটা কোনও রাজনৈতিক ইস্যু নয়, এই ধরনের ঘটনায় দেশেরই ক্ষতি হয়। মোদী বলেন, এদেশে গরুকে মায়ের মর্যাদা দেওয়া হয়, কিন্তু তার মানে এই নয় যে কেউ গো-রক্ষার নামে আইন নিজের হাতে তুলে নিতে পারবে।

এদিনের বৈঠকে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির বন্যা পরিস্থিতি নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। সেইসঙ্গে জিএসটি চালু হওয়ায় সমস্ত বিরোধী দলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

গো- রক্ষার নামে পিটিয়ে খুন, ফের কড়া বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

সোমবার থেকে শুরু হতে চলা বাদল অধিবেশন এবার যথেষ্টই উত্তপ্ত হবে বলে মনে করা হচ্ছে। গো-রক্ষার নামে একের পর এক পিটিয়ে খুনের ঘটনা তো রয়েছেই, তার সঙ্গে জাতীয় নিরাপত্তা, অমরনাথ যাত্রীদের ওপর জঙ্গি হামলা ও ডোকলাম সীমান্ত ইস্যুতেও সংসদের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। আর তা আঁচ করেই প্রধানমন্ত্রী গো-রক্ষা নিয়ে বার্তা দিতে সর্বদল বৈঠককেই বেছে নিয়েছেন বলে মনে করা হচ্ছে।

English summary
PM Modi warns cow vigilantes of strict action. States have bee asked to take stern action, says Modi at all party meet before monsoon session.
Please Wait while comments are loading...