Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদী সরকারের তিন বছরের পূর্তি: রিপোর্ট কার্ড বানাতে বলা হল মন্ত্রীদের

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩১ জানুয়ারি : আর মাত্র ১ সপ্তাহ বাদেই প্রধানমন্ত্রী অফিসে নরেন্দ্র মোদীর তিন বছর পূর্ণ হতে চলেছে। ইতিমধ্য়ে তৃতীয় বর্ষপূর্তি পালন নিয়ে পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু ইতিমধ্য়ে কেন্দ্রীয় মন্ত্রীদের অনেকেকই চিঠি লিখে জানিয়েছেন, সরকারের সাফল্যের তালিকা তৈরি করতে এবং জনসংযোগ বাড়াতে।

কেন্দ্রীয় মন্ত্রীদের পাঠানো চিঠিতে নাইডু লিখেছেন, "মানুষের কাছে তিনবছরের রিপোর্ট কার্ড তুলে ধরতে হলে আমাদের নিজেদেরকে 'মিশন মোড'-এ রূপান্তরিত করতে হবে। সঠিক তথ্য, সংখ্যা, ডেটার সাহায্যে সরকারের সাফল্যের খতিয়ান তৈরি করবে হবে এবং আমাদের বাস্তবিক কাজের পরিকল্পনা তৈরি রাখতে হবে।"

মোদী সরকারের তিন বছরের পূর্তি: রিপোর্ট কার্ড বানাতে বলা হল মন্ত্রীদের

প্রতিশ্রুত কর্মসংস্থানের চেয়ে কম কর্মসংস্থানের সুযোগ, গুরুত্বপূর্ণ ক্ষেত্রেগুলিতে কাজের ক্ষেত্রে অসমঞ্জ, বাক স্বাধীনতায় অসুরক্ষা, বাণিজ্যের ক্ষেত্রে আশাপ্রদ ফল না পাওয়া- এই ধরণের বিষয়গুলি নিয়ে বুদ্ধিজীবী যুক্তি তর্ক পেশ বা নেতিবাচক সমালোচনার পাল্টা জবাব তৈরি করার জন্য ইতিমধ্যে রাজ্যসভার সদস্য চন্দন মিত্র এবং স্বপন দাশগুপ্তকে দায়িত্বভার দেওয়া হয়েছে।

তবে সাম্প্রতিক নির্বাচনে বিজেপির জয়জয়কারকে বিজেপির সবচেয়ে বড় সাফল্য ব্যাখ্যা করেছেন বেঙ্কাইয়া নাইডু। তাঁর কথায়, সরকারের পক্ষে বা বিপক্ষে মানুষের মতামত প্রতিষ্ঠিত হওয়ার জন্য তিনবছরের সময়সীমা যথেষ্ট। সাম্প্রতিক নির্বাচনে বিজেপির জয় তাই প্রমান করে মানুষ বিজেপির পক্ষে রয়েছে। এতদিন প্রাক্তন সরকার দ্বারা অবহেলিত হওয়ার পর এতদিনে তারা সরকারের থেকে ফল পেতে শুরু করেছে।

কোন মন্ত্রী কোন বিষয়ে রিপোর্ট তৈরি করবেন তাও ইতিমধ্যে ঠিক করা হয়ে গিয়েছে এবং সংশ্লিষ্ট মন্ত্রীদের দায়িত্বও বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এম জে আকবরকে প্রধানমন্ত্রীর বিদেশ সফরের ইতিবাচক দিকগুলি তুলে ধরতে বলা হয়েছে।

English summary
Modi govt's third anniversary: Ministers asked to prepare report card
Please Wait while comments are loading...