Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তিন বছর পূর্তি : মনমোহন সরকারকে দুর্নীতিগ্রস্ত বলে তোপ অরুণ জেটলির

  • Posted By:
Subscribe to Oneindia News

মনমোহন সিংয়ের নেতৃত্বে ইউপিএ সরকারের আমলে গোটা সিস্টেমটাই দুর্নীতিতে ভরে গিয়েছিল। তিন বছর আগে নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় আসার পরে থেকে অবস্থা শোধরাতে শুরু করেছে। কেন্দ্রে নতুন সরকারে তিন বছর পূর্তি উপলক্ষ্যে সাংবাদিক সম্মেলন করে সরকারের সাফল্যের খতিয়ান পেশ করার পাশাপাশি প্রাক্তন সরকারকে এভাবেই কড়া সমালোচনায় বিদ্ধ করলেন বর্তমান কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

অরুণ জেটলি এদিন জানান, গত তিনবছরে অর্থনীতির বৃদ্ধির গতি ধীর ছিল। উত্তরাধিকার সূত্রে আমরা দুর্নীতিগ্রস্ত সিস্টেম হাতে পেয়েছি। এরপরে গত তিনবছরে অর্থনৈতিক বিশ্বাসযোগ্যতা ফিরিয়ে আনতে সফল হয়েছে এই সরকার।

মনমোহন সরকারকে দুর্নীতিগ্রস্ত বলে তোপ অরুণ জেটলির

বর্তমান সরকার প্রশাসনে দুর্নীতি ও বৈষম্য রোধে বিশেষ উদ্যোগ নিয়েছে। যাদের সত্যিই উপকার প্রয়োজন, সরকার তাদের কাছে পৌঁছে গিয়েছে। এই জানিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, এই মুহূর্তে ডিজিটাইজেশন, কর ব্যবস্থার উন্নতিতে বিশেষ কাজ চলছে। দেশবাসী ডিজিটাইজেশনের সুবিধা পেতে শুরু করেছে। আয়করদাতাদের সংখ্যা বেড়েছে। এবং প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের সুফল অর্থনীতিতে পড়তে শুরু করেছে।

জেটলির দাবি, জিএসটি আইন একেবারে শেষ পর্যায়ে রয়েছে। খুব শীঘ্রই সারা দেশে এই করব্যবস্থা চালু হয়ে যাবে। এর ফলে কর ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে। জিএসটি চালু হলে দেশের অর্থনীতিতে দারুণ বৃদ্ধি লক্ষ্য করা যাবে। জিএসটি চালু হলে মূল্যবৃদ্ধিতেও লাগাম পড়ানো যাবে।

এর পাশাপাশি তিনি জানান, মোদী সরকার ক্ষমতায় আসার পরে গত তিন বছরে সারা দেশে বৃষ্টির পরিমাণ খুব কম ছিল। ফলে নতুন সরকারে সামনে অনেক চ্যালেঞ্জ ছিল। দুর্নীতেকে বন্ধ করে এই সরকার অনেকগুলি কড়া সিদ্ধান্ত নিয়েছে।

English summary
Modi govt 3 years : FM Arun Jaitley criticises Manmohan Singh's corrupt govt
Please Wait while comments are loading...