Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যসভায় লজ্জায় পড়ল কেন্দ্র, দলীয় সাংসদদের ওপর চটলেন মোদী

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

রাজ্যসভায় হাজিরা কম থাকার কারণে নিজের দলের সাংসদদের ওপরই তীব্র ক্ষোভপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দলীয় সাংসদদের কড়া বার্তা দিয়ে তিনি বলেছেন, রাজ্যসভায় কেন্দ্রীয় বিলগুলি পাশ করানোর দায়িত্ব তাঁদেরই, বিরোধীদের নয়।

রাজ্যসভায় লজ্জায় পড়ল কেন্দ্র, দলীয় সাংসদদের ওপর চটলেন মোদী

ঘটনার সূত্রপাত গত শুক্রবার। একটি গুরুত্বপূর্ণ বিল সন্ধেয় আলোচনার জন্য ধার্য করা হয়। কিন্তু বিকেল পাঁচটার পর দেখা যায় বিজেপির সিংহভাগ সদস্যই আর রাজ্যসভায় উপস্থিত নেই। ফলে সুযোগ পেয়ে যায় কংগ্রেস। সরকারপক্ষকে কোনঠাসা করতে কংগ্রেস প্রথমেই বিজেপি সদস্যদের অনুপস্থিতির প্রসঙ্গ তোলে। কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, এত কম উপস্থিতি থাকলে আলোচনা কীভাবে সম্ভব। অবশেষে উপযুক্ত সংখ্যার অভাবে রাজ্যসভায় আলোচনাই মুলতুবি হয়ে যায়।

[আরও পড়ুন:সরকারি অনুষ্ঠানে মোদীকে অভ্যর্থনা জানানোর নতুন নিয়ম বাতলে দিল কেন্দ্র]

এই ঘটনার পরই দলীয় সাংসদদের ওপর চটে যান প্রধানমন্ত্রী। সংসদে অনুপস্থিতি আর বরদাস্ত করা হবে না বলে কড়া ভাষায় জানিয়ে দিয়েছেন মোদী। রাজ্যসভায় বিজেপি সাংসদদের অনুপস্থিতির ফলে কেন্দ্রীয় সরকারকে কতটা বিড়ম্বনায় পড়তে হয়েছে, সেই ব্যাখ্যা করেছেন সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমারও।

উল্লেখ্য ২০১৪ সালে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসার পরই নরেন্দ্র মোদী সাফ জানিয়ে দিয়েছিলেন, সংসদে অনুপস্থিতি তিনি বরদাস্ত করবেন না। কিন্তু তা সত্ত্বেও শুক্রবার দুপুরের পর থেকে আর সাংসদদের দেখা মেলে না অধিবেশন কক্ষে। সপ্তাহের চারদিন হাজিরা দেওয়ার পর শুক্রবার দুপুরের পর থেকে সাংসদরা নিজের নিজের লোকসভা কেন্দ্রে ফিরে যান। কিন্তু প্রধানমন্ত্রী কড়া ভাষায় জানিয়ে দিয়েছেন, সপ্তাহের পাঁচদিনই পুরো সময় সংসদে থাকতে হবে সদস্যদের।

English summary
PM Modi expressed displeasure over low attendence of BJP MP's in rajya sabha. He told lawmakers that he would not tolerate their absence again.
Please Wait while comments are loading...