Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'গো-রক্ষক'-দের বিরুদ্ধে সবর প্রধানমন্ত্রী মোদী, রাজ্যগুলিকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

দিল্লি, ৭ অগাস্ট : নিজেদের গো-রক্ষাকর্তা বলে যারা দাবি করেন তাদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সামনের বছর উত্তরপ্রদেশ নির্বাচনের আগে এই বার্তাকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে ব্যাখ্যা করছে রাজনৈতিক মহল। কেন্দ্রে বিজেপি পরিচালিত এনডিএ সরকার ক্ষমতায় আসার পর থেকেই এই গো-হত্যা বিতর্ক কিছুতেই পিছু ছাড়েনি। এবার সেই ইস্যুকেই পাল্টা হাতিয়ার করলেন প্রধানমন্ত্রী।

হিন্দুরা গরুকে গো-মাতা হিসাবে পূজো করে। বিতর্কের সূত্রপাত সেখান থেকেই। এক শ্রেণীর মানুষ ধর্ম রক্ষার নামে গো-হত্যা এবং গো-মাংস নিষিদ্ধ করার ফতোয়া জারির চেষ্টা চালাচ্ছে। তার বিরুদ্ধে এবার মৌনতা ভেঙে সরব হলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরপ্রদেশ, গুজরাত ও মধ্যপ্রদেশে একাধিকবার গো-হত্যা এবং গো-মাংস ভক্ষণকে কেন্দ্র করে বিতর্কে জড়িয়েছে বিজেপি। তাই প্রধানমন্ত্রীর এই কড়া নির্দেশ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

'গো-রক্ষক'-দের বিরুদ্ধে সবর প্রধানমন্ত্রী মোদী!

শনিবার প্রধানমন্ত্রী বলেন, যে সব ব্যক্তি বা গোষ্ঠী এই ধরনের অযাচিত আচরণ করছে প্রত্যেকটি রাজ্যের প্রশাসন যেন তাদের কড়া হাতে দমন করার জন্য ব্যবস্থা গ্রহণ করেন। তিনি আরও বলেন, এই ধরনের ব্যক্তিরা রাতে অসামাজিক কাজে লিপ্ত থাকে আর দিনের বেলায় তারা নিজেই নিজেদের গো-রক্ষাকর্তা হিসাবে দাবি করে।

প্রধানমন্ত্রীর দাবি, গো-হত্যা বা গো-মাংস ভক্ষণের জন্য গরুর সংখ্যা কমে যাচ্ছে এই ধারণা সঠিক নয়। সদ্য ঘটে যাওয়া একটি পশু স্বাস্থ্য পরীক্ষা শিবিড়ের তথ্যের উপর ভিত্তি করে তিনি বলেন, গরুর মৃত্যু বেশি হচ্ছে ভুলবশত প্ল্যাস্টিক ব্যাগ খাওয়ার ফলে। তাই তিনি রাস্তাঘাট পরিষ্কার রাখা এবং প্ল্যাস্টিক ব্যাগ বর্জনের জন্য অনুরোধ করেন।

English summary
Modi asks states to act against self-styled cow protection groups
Please Wait while comments are loading...