Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দেশে ফিরলেন পাকিস্তানে নিখোঁজ হওয়া ২ ভারতীয় মৌলবী

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ মার্চ : দেশে ফিরলেন পাকিস্তানে নিখোঁজ হওয়া দিল্লির নিজামুদ্দিন দরগার প্রধানসহ ২ জন মৌলবী। সোমবার সকালেই তাঁরা নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।[পাকিস্তানে নিখোঁজ নিজামুদ্দিন দরগার প্রধান মৌলবী সহ ২, নজর রাখছে ভারত]

৮২ বছর বয়সী সঈদ আসিফ নিজামি দিল্লির হজরত নঈমুদ্দিন দরগার প্রধান। তাঁর সঙ্গে এই পাকিস্তান সফরে ছিলেন তাঁর ভাইপো ৬৬ বছর বয়সী নিজাম আলি নিজামি। গত ৮ মার্চ তাঁরা পাকিস্তানে তীর্থ যাত্রার উদ্দেশ্য রওনা দেন। তাঁদের পরিবারের তরফে দাবি করা হয়, গত ১৬ মার্চ থেকে তাঁরা নিখোঁজ হন।

দেশে ফিরলেন পাকিস্তানে নিখোঁজ হওয়া ২ ভারতীয় মৌলবী

বিষয়টি নিয়ে খোঁজ খবর নিতে শুরু করেন বিদেশমমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি পাকিস্তানের বিদেশী নীতির পরামর্শদাতা সরতাজ অজিজের সঙ্গেও বিষয়টি নিয়ে আলোচনা করেন।

রবিবার কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানান, তিনি ওই দুই নিখোঁজ মৌলবীর সঙ্গে কথা বলেছেন। তাঁরা পাকিস্তানের করাচিতে রয়েছেন। সোমবারই তাঁরা দেশে ফিরবেন, বলে রবিবার জানিয়েছিলেন সুষমা স্বরাজ।

এর আগে, ওই মৌলবীদের পরিবারের তরফে জানানো হয়, লাহোর বিমানবন্দরে নিজাম আলি নিজামিকে পর্যটন সংক্রান্ত অসম্পূর্ণ নথি থাকার দায়ে আটকায় বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে তার পর থেকেই দুজনের মোবাইলেই যোগাযোগ করা হলে ফোন 'সুইচড অফ' পাওয়া যায়।

English summary
Two Sufi clerics of the Hazrat Nizamuddin Dargah in Delhi, who had gone missing in Pakistan, landed at the Indira Gandhi International Airport (IGIA) on Monday morning as scheduled.
Please Wait while comments are loading...