Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইংরেজি বলায় এই রাজ্যে হাত বেঁধে, জামাকাপড় খুলিয়ে গণধোলাই প্রযুক্তি কর্মীকে

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৭ ডিসেম্বর : দক্ষিণী রাজ্যগুলিতে ভাষা নিয়ে বাড়াবাড়ির নানা উদাহরণ রয়েছে। অনেকেই যারা দক্ষিণ ভারতে গিয়েছেন তাদের অভিজ্ঞতা, দক্ষিণীরা নিজের ভাষা ছাড়া অন্য ভাষাতে কথা বলেন না। আপনি দক্ষিণের ভাষা না জানলে অনেক সময়ই বিন্দুমাত্র সাহায্য তো পাবেনই না, উল্টে তিরস্কার জুটতে পারে।[ভারতের এই গ্রামের সকলে এখনও কথা বলেন সংষ্কৃত ভাষায়!]

কতকটা তেমনই জুটেছে জে ড্যানিয়েল নামে এক প্রযুক্তি কর্মীর কপালে। কর্ণাটকে দাঁড়িয়ে কন্নড় না বলে ইংরেজি বলায় তাড়া করে জামা কাপড় খুলিয়ে হাত বেঁধে বেধড়ক মারধর করা হল তাঁকে।

ইংরেজি বলায় এই রাজ্যে হাত বেঁধে, জামাকাপড় খুলিয়ে গণধোলাই প্রযুক্তি কর্মীকে

৩৬ বছর বয়সী ড্যানিয়েল সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তাকে মারধরের অভিযোগ উঠেছে কর্ণাটক রক্ষণ বেদিকে দলের লোকজনদের বিরুদ্ধে।

জানা গিয়েছে, বেঙ্গালুরুর ওল্ড মাদ্রাজ রোডে স্বামী বিবেকানন্দ রোড মেট্রো স্টেশনের ভিতরে একটি অনুষ্ঠান চলছিল। একটি ফুড ফেস্টিভ্যাল উপলক্ষে সেখানে খাবার খাচ্ছিলেন ড্যানিয়েল ও তার বন্ধুরা।

এমন সময়ে কর্ণাটক রক্ষণ বেদিকে দলের তরফে জনৈক মঞ্জুনাথ নামে একজন ইংরেজিতে বিজ্ঞাপন ও কথা বলার প্রতিবাদ করেন। এইসময়ে বচসা শুরু হলে তা থামাতে এগিয়ে আসেন ড্যানিয়েল। তিনিও ইংরেজিতে কথা বলা শুরু করলে মঞ্জুনাথ তাকে মাথায় ও শরীরের পিছনের দিকে মারে।

অভিযোগ বদলে ড্যানিয়েলও হাত তুললে কর্ণাটক রক্ষণ বেদিকে দলের জনা ৫০ সদস্য ড্য়ানিয়েলকে তাড়া করে জামা খুলে হাত বেঁধে ব্যাপক মারধর করে। মেরে নাক ফাটিয়ে দেওয়া হয় এমনকী প্যান্টও খুলে নেওয়ার চেষ্টা হয়েছিল বলে জানা গিয়েছে।

পুলিশ ঘটনাটি জানতে পেরেই ড্যানিয়েলকে উদ্ধার করে। মঞ্জুনাথ সহ বাকীদের গ্রেফতার করা হয়েছে। তবে পুলিশ দু'পক্ষের বয়ান শুনে মঞ্জুনাথ ও ড্যানিয়েল, দুজনের বিরুদ্ধেই মামলা দায়ের করে তদন্তে নেমেছে।

English summary
A 36-year-old software engineer was chased and allegedly beaten up by a mob of 50 Karnataka Rakshana Vedhike (KRV) activists - because the victim, J Daniel, spoke in English while trying to broker peace between the mob and an event organiser who was playing non-Kannada music at SV Road metro station in Bengaluru
Please Wait while comments are loading...