Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ছেলেরা শিখুক ঘরকন্যার কাজ, মেয়েরা মার্শাল আর্টস : সুষমা স্বরাজ

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৮ এপ্রিল : ছেলেদের শিখতে হবে ঘরের কাজ, বিশেষত রান্নাবান্না আর মেয়েরা শিখুক শরীরবিদ্যা, বিশেষত মার্শাল আর্টস। এমনই পরামর্শ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজ। এরফলে সমাজে লিঙ্গ বৈষম্য কমবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

সুষমা বলেন,কলেজের সিলেবাসে পুরষদের হোম সায়েন্স শিক্ষার ওপর বেশি জোর দেওয়া উচিত। প্রসঙ্গত, মহিলাদের জন্য জাতীয় নীতি বিষয়ক কেন্দ্রীয় মন্ত্রীগোষ্ঠীর এক বৈঠকে একথা জানান তিনি। উল্লেখ্য, মহিলাদের বিষয়ে জাতীয় নীতির ক্ষেত্রে প্রায় ১৬ বছর পর এই ধরনের পর্যালোচনা বিষয়ক বৈঠক ডাকা হয়।

ছেলেরা শিখুক ঘরকন্যার কাজ, মেয়েরা মার্শাল আর্টস : সুষমা স্বরাজ

বৈঠকে সুষমা স্বরাজ আরও জানান, পুরুষরা ঘরের কাজে যদি মহিলাদের সাহায্য করেন, তাহলে মহিলাদের জীবন ধারনের মান আরও বাড়তে পারে। এদিকে বৈঠকে উপস্থিত কেন্দ্রীয়মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু , মহিলাদের জন্য শিক্ষাক্ষেত্রে সংরক্ষণের প্রস্তাব দেন।

এই বৈঠকে উপস্থিত ছিলেন নির্মলা সীতারমন, মানেকা গন্ধী, ভেঙ্ককাইয়া নাইডু সমেত অনেকেই উপস্থিত ছিলেন। মূলত জাতীয় মহিলা নীতি সম্পর্কীয় এই বৈঠকে মহিলাদের স্বাস্থ্য, শিক্ষা, কাজ নিয়ে আলোচনা হয়।
বৈঠকে উপস্থিত প্রত্যেকেই অনেক রকমের প্রস্তাবনা দেন জাতীয় মহিলা নীতি নিয়ে । তবে আগামীদিনে কোন নীতিকে লাগু করা হয় এখন সেটাই দেখার।

English summary
External Affairs Minister Sushma Swaraj on Thursday said that the men should learn how to do the household work and women should focus on physical education especially martial arts. The minister suggested that the men should be encouraged to learn home science in college and develop skills to help at home to curb the gender bias in the society.
Please Wait while comments are loading...