Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যৌন বিতর্কে জড়িয়ে ইস্তফা মেঘালয়ের রাজ্যপাল ভি সন্মুগানাথনের

  • Posted By:
Subscribe to Oneindia News

শিলং, ২৭ জানুয়ারি : নিজের পদ থেকে ইস্তফা দিলেন মেঘালয়ের ৬৭ বছর বয়সী রাজ্যপাল ভি সন্মুগানাথন । তাঁর বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ থাকায় এই ইস্তফা রাজ্যপালের। মূলত রাজভবনের কর্মীদের একাংশের এই অভিযোগের মুখে ইস্তফা দিলেন মেঘালয়ের রাজ্যপাল ।

প্রসঙ্গত এক মহিলা চাকরি প্রার্থীও রাজ্যপালের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তোলেন। নারী অধিকার রক্ষা কর্মীরাও রাজ্যপালের ইস্তফা চেয়ে গণস্বাক্ষর অভিযানে যোগ দেন । এরপরই পদত্যাগ করেন মেঘা লয়ের রাজ্যপাল সন্মুগানাথন । এছাড়াও, রাজভবনের মর্যাদা ক্ষুণ্ণ করার অভিযোগে রাজ্যপালের পদত্যাগ দাবি করে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লেখেন রাজভবনের প্রায় ১০০ জন কর্মী।

মহিলা সংক্রান্ত বিতর্কের মুখে ইস্তফা মেঘালয়ের রাজ্যপাল ভি সন্মুগানাথনের

রাজভবনের কর্মীরা অভিযোগ করেন , সন্মুগানাথন রাজভবনের মর্যাদা ক্ষুন্ন করেছেন। তারা জানান, রাজভবনকে সন্মুগানাথন 'অল্পবয়সী মহিলাদের ক্লাবে' পরিণত করেছেন। অনেক মহিলারই এক্তিয়ার ছিল রাজ্যপালের শোবার ঘরে ঢুকে পড়ার।

প্রসঙ্গত ভি সন্মুগানাথন ২০১৫ সালে মে মাসে মেঘালয়ের রাজ্যপাল হন সন্মগানাথন। গত বছরের নভেম্বর থেকে অরুণাচল প্রদেশেরও অতিরিক্ত দায়িত্ব পালন করছেন তিনি।

এদিকে গতকাল অভিযোগের ভিত্তিতে মেঘালয়ের মুখ্যমন্ত্রী মুকুল সাংমাকে প্রশ্ন করা হলে তিনি জানান , রাজ্যপালের বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রেক্ষিতে, তিনি দেশের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বিবেচনার জন্য অপেক্ষা করছেন। যদিও তারপরই রাজ্যপাল পদত্যগ পত্র জমা দেন।

English summary
Facing sexual harassment charges, Meghalaya Governor V Shanmuganathan on Thursday night resigned after a section of Raj Bhavan employees demanded his removal for “seriously compromising” the dignity of the gubernatorial office.
Please Wait while comments are loading...